বৃহস্পতিবার ৯ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৬শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ঈদ যাত্রায় ঢাকাগামী ৯ ট্রেন বিমানবন্দর স্টেশনে দাঁড়াবে না

নিজস্ব প্রতিবেদক   |   শুক্রবার, ১৫ মার্চ ২০২৪ | প্রিন্ট

ঈদ যাত্রায় ঢাকাগামী ৯ ট্রেন বিমানবন্দর স্টেশনে দাঁড়াবে না

ঈদুল ফিতরে ট্রেনের নির্ধারিত সময় বজায় রাখা এবং শিডিউল বিপর্যয় রোধে ঢাকাগামী ৯ ট্রেনের বিমানবন্দর রেলওয়ে স্টেশনে বিরতি বাতিল করেছে বাংলাদেশ রেলওয়ে।

সম্প্রতি ঢাকায় রেল ভবনের সম্মেলন কক্ষে ঈদুল ফিতর উপলক্ষ্যে আন্তঃমন্ত্রণালয় সভায় সাংবাদিকদের এ সিদ্ধান্তের কথা জানান রেলওয়ের মহাপরিচালক (ভারপ্রাপ্ত) সরদার সাহাদাত আলী।

তিনি বলেন, ঈদ যাত্রা শুরুর দিন ৩ এপ্রিল থেকে ঈদের আগের দিন পর্যন্ত ঢাকাগামী একতা, দ্রুতযান, পঞ্চগড়, নীলসাগর, কুড়িগ্রাম, লালমনি, রংপুর, চিলাহাটি ও বুড়িমারী এক্সপ্রেস ট্রেনগুলোর ঢাকা বিমানবন্দর স্টেশনে যাত্রা বিরতি থাকবে না। অন্যদিকে সুন্দরবন, মধুমতি, বেনাপোল এক্সপ্রেস ও নকশীকাঁথা কমিউটার ট্রেন ঢাকা রেলওয়ে স্টেশনের শহরতলী প্ল্যাটফরম থেকে যাত্রা শুরু করবে।

এদিকে, যাত্রীদের হয়রানি এবং স্টেশনে রাত্রীযাপনের দুর্ভোগের কথা মাথায় রেখে এবার অনলাইনেই শতভাগ ট্রেনের টিকিট বিক্রির সিদ্ধান্তের কথা জানিয়েছে রেলওয়ে। বলা হয়েছে, একজন যাত্রী ৪টি টিকিট কাটতে পারবেন। একজনের টিকিট আরেকজন কাটার সুযোগ নেই।

এবার কালোবাজারি রোধ করতে ওটিপির সুযোগ আনা হয়েছে বলেও জানানো হয়েছে।

টিকিটধারী যাত্রীদের ভ্রমণের সুবিধার্থে ঈদের আগে ৩ এপ্রিল জয়দেবপুর স্টেশন থেকে ঢাকামুখী এবং ঢাকা স্টেশন থেকে জয়দেবপুরমুখী আন্তঃজোনাল আন্তঃনগর ট্রেনে কোনো টিকিট ইস্যু করা হবে না। বিমানবন্দর স্টেশন থেকে ঢাকাগামী এবং ঢাকা স্টেশন হতে বিমানবন্দরগামী আন্তঃনগর ট্রেনে কোন টিকিট ইস্যু করা হবে না।

এবারের ঈদের টিকিট বিক্রি শুরু হবে ২৪ মার্চ থেকে। অনলাইনের চাপ কমাতে এবার পূর্বাঞ্চলের টিকিট সকাল ৮টা থেকে অনওয়ার্ড আর পশ্চিমাঞ্চলের টিকিট বিক্রি করা হবে দুপুর ২টা থেকে। যাত্রীরা টিকিট কাটার ১০ দিন পরে যাত্রা করতে পারবেন।

ঈদযাত্রায় যাত্রীদের চাপ কমানোর জন্য ১৬টি ঈদ স্পেশাল ট্রেন নতুন যুক্ত করা হয়েছে জানিয়ে তিনি বলেন, ফিরতি টিকেট কাটতে পারববেন ৩ এপ্রিল থেকে এবং ঈদ যাত্রার ট্রেনের টিকিট কেনা হলে ফেরত দেয়ার সুযোগ থাকবে না।

Facebook Comments Box
advertisement

Posted ৫:২২ পূর্বাহ্ণ | শুক্রবার, ১৫ মার্চ ২০২৪

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]