বৃহস্পতিবার ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

দ্য হান্ড্রেডে দল পেলেন না সাকিব-তামিম

নিজস্ব প্রতিবেদক   |   বৃহস্পতিবার, ২১ মার্চ ২০২৪ | প্রিন্ট

দ্য হান্ড্রেডে দল পেলেন না সাকিব-তামিম

ইংল্যান্ডের ফ্র্যাঞ্চাইজি লিগ দ্য হানড্রেডের ড্রাফটে নাম লিখিয়েছিলেন সাকিব আল হাসান, তামিম ইকবালসহ বাংলাদেশের ১৫ জন ক্রিকেটার। তবে বুধবার অনুষ্ঠিত নিলামে দল পাননি কোনো টাইগার ক্রিকেটারই।

শুধু বাংলাদেশের ক্রিকেটাররাই দল পাননি এমনটা নয়। হান্ড্রেডের নিলামে অবিক্রিত ছিলেন ডেভিড ওয়ার্নার, কেন উইলিয়ামসন ও বাবর আজমদের মতো তারকাও।

এবার টুর্নামেন্টে নারী-পুরুষ মিলিয়ে ড্রাফটে নাম দিয়েছিলেন বাংলাদেশের ১৬ জন। ১৫ জন পুরুষ ক্রিকেটারের বিপরীতে নারী ক্রিকেটার ছিলেন বাংলাদেশের পেসার জাহানারা আলম।

২০১০ সালে চালু হওয়া ফ্র্যাঞ্চাইজিতে এবারের পুরুষ ড্রাফটে তৃতীয় সর্বোচ্চ প্রায় ১ কোটি ৪ লাখ টাকার ক্যাটাগরিতে ১৪ জন ক্রিকেটারের সঙ্গে বাংলাদেশে একমাত্র খেলোয়াড় হিসেবে ছিলেন সাকিব। প্রায় ৮৩ লাখ ৫১ হাজার টাকার ক্যাটাগরিতে ছিলেন লিটন দাসের সঙ্গে সাবেক অধিনায়ক তামিম ইকবাল।

অপরদিকে প্রায় ৬৯ লাখ ৫৯ হাজার টাকার ক্যাটাগরিতে ছিলেন দুই পেসার তাসকিন আহমেদ ও শরিফুল ইসলাম। আর বাকি ১০ জন ছিলেন সর্বনিম্ন ক্যাটাগরির দাম নির্ধারণ না করা তালিকায়। সৌম্য সরকার, জাকের আলী, তানজিদ হাসান, নাসুম আহমেদ, আফিফ হোসেন, শামীম হোসেন, তাওহীদ হৃদয়, শহিদুল ইসলাম, হাসান মাহমুদ ও রনি তালুকদারদের সঙ্গ এই ক্যাটাগরিতে আছেন নারী পেসার জাহানারাও।

হান্ড্রেডে বাবর আজম ও মোহাম্মদ রিজওয়ান অবিক্রিত থাকলেও নিলামে দল পেয়েছেন শাহিন শাহ আফ্রিদি ও নাসিম শাহ। বাঁহাতি পেসার শাহিন আফ্রিদি খেলবেন ওয়েলশ ফায়ারের হয়ে। আর বার্মিংহাম ফোনিক্সের হয়ে খেলবেন উদীয়মান পেসার নাসিম।

প্রসঙ্গত, আগামী ২৪ জুলাই শুরু হবে দ্য হানড্রেড। আসরের উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হবে ওভাল ইনভিন্সিবলস ও বার্মিংহাম ফোনিক্স।

Facebook Comments Box
advertisement

Posted ৮:০১ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ২১ মার্চ ২০২৪

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]