বৃহস্পতিবার ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আইপিএলে যে পণ্যের প্রচারণায় মুস্তাফিজের ‘না’

নিজস্ব প্রতিবেদক   |   শনিবার, ২৩ মার্চ ২০২৪ | প্রিন্ট

আইপিএলে যে পণ্যের প্রচারণায় মুস্তাফিজের ‘না’

আইপিএলের ১৭তম আসরের উদ্বোধনী ম্যাচে ব্যাঙ্গালুরুকে হারিয়ে ৬ উইকেটের জয় পেয়েছে চেন্নাই। যেখানে বল হাতে ছড়ি ঘুরিয়ে গুরুত্বপূর্ণ ৪ উইকেট শিকার করেন মুস্তাফিজুর রহমান। আর তাতে ম্যাচসেরার পুরস্কার উঠেছে তার হাতেই।

চেন্নাইয়ের জার্সিতে নিজের প্রথম ম্যাচে দুর্দান্ত বোলিং করায় প্রশংসায় ভাসছেন মুস্তাফিজ। তবে খেলার বাইরে অন্য একটি কারণে আলোচনায় আছেন এ টাইগার পেসার। আর সেটা হচ্ছে জার্সিতে অ্যালকোহল জাতীয় পণ্যের নাম ব্যবহার না করা নিয়ে। বিষয়টি প্রকাশ্যে আসতেই প্রশংসা কুড়াচ্ছেন তিনি।

ধর্মীয় অনুশাসন মানার কারণেই মূলত নিজের জার্সিতে চেন্নাইয়ের অন্যতম স্পনসর অ্যালকোহল ব্র্যান্ড এসএনজে রাখতে দেননি মুস্তাফিজ। ইসলাম ধর্মের সঙ্গে সাংঘর্ষিক বলেই অ্যালকোহল পণ্যের প্রচারণায় নিজেকে জড়াতে রাজি হননি। তার বিষয়টি দলও স্বাভাবিকভাবে মেনে নিয়েছে।

ধোনি-জাদেজার জার্সিতে এসএনজের নাম থাকলেও তাই মুস্তাফিজের জার্সিতে নেই। অন্যদের ডান হাতে থাকলেও ভারতীয় অ্যালকোহল কোম্পানির লোগোটি নেই ফিজের জার্সিতে।

সাধারণত এই ধরনের পৃষ্ঠপোষকরা বড় অঙ্কের অর্থ বিনিয়োগ করে। সেখানে একজন তারকার হাতে না থাকলে কিছুটা ক্ষতিই হয়। তবে ধর্মীয় মূল্যবোধ এবং শ্রদ্ধা রেখেই বিষয়টি এখন ইতিবাচকভাবে নেয় পৃষ্ঠপোষকরা। সেটির অংশ হিসেবে মুস্তাফিজেরও নেই।

বিষয়টি গতকাল রাতে গণমাধ্যমকে নিজেই নিশ্চিত কাটার মাস্টার। তিনি জানিয়েছেন, ‘তার চাওয়াকে সম্মান রেখেই চেন্নাই টিম ম্যানেজমেন্ট লোগো রাখেনি।’

এবারই প্রথম নয়, এরও আগেও আইপিএলে এমনটা দেখা গেছে। মুস্তাফিজের চেন্নাই সতীর্থ মঈন আলীই যেমন ২০২১ আইপিএলে অ্যালকোহল জাতীয় পণ্য প্রস্তুতকারী প্রতিষ্ঠানের জার্সি পড়েননি। শুধু আইপিএলেই নয় এর আগে ইংল্যান্ডের হয়েও একাধিকবার এমনটি করেছেন এই অলরাউন্ডার।

Facebook Comments Box
advertisement

Posted ৬:০৯ পূর্বাহ্ণ | শনিবার, ২৩ মার্চ ২০২৪

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]