বৃহস্পতিবার ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

চা বিরতির আগেই অল আউট বাংলাদেশ

নিজস্ব প্রতিবেদক   |   শনিবার, ২৩ মার্চ ২০২৪ | প্রিন্ট

চা বিরতির আগেই অল আউট বাংলাদেশ

দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টে শ্রীলংকার বিপক্ষে লড়ছে বাংলাদেশ। চলছে দ্বিতীয় দিনের খেলা। যেখানে চা বিরতির আগেই গুটিয়ে গেছে স্বাগতিকরা। প্রথম ইনিংসে লংকানরাও পেয়েছে বড় লিড।

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে নিজেদের প্রথম ইনিংসে ১৮৮ রানে গুটিয়ে গেছে বাংলাদেশ। নিজেদের প্রথম ইনিংসে ২৮০ রান করেছে শ্রীলংকা। সফরকারীদের লিড ৯২ রান।

সিলেট টেস্টে প্রথম দিনের (শুক্রবার) প্রথম সেশন ছিল স্বাগতিকদের। তবে দ্বিতীয় সেশনে কর্তৃত্ব করে লঙ্কানরা। শেষ সেশনে বাংলাদেশ কামব্যাক করলেও স্বস্তি নিয়ে দিন পার করে সফরকারীরা।

দিন শেষে লঙ্কানরা ৩২ রানে তুলে নেয় বাংলাদেশের ৩ উইকেট। দ্বিতীয় দিন সকালে ওপেনার মাহমুদুল জয় ও মিডল অর্ডার ব্যাটার শাহাদাত হোসেন ফিরলে ৮৩ রানে ৫ উইকেট হারায় স্বাগতিকরা।

এরপর উইকেটে এসে থিতু হওয়ার চেষ্টা করেন লিটন দাস। কিন্তু লাথিরুর ইনসুইং-এ বোল্ড হন তিনি। এতে ২৫ রানে সাজঘরের পথ ধরেন এ ব্যাটার। তার বিদায়ের পর আর কেউই বেশিক্ষণ টিকতে পারেননি।

নাইটওয়াচম্যান হিসেবে খেলতে নামা তাইজুল ইসলাম দলের পক্ষে সর্বোচ্চ ৪৭ রান করেন। এছাড়া ১০ নম্বরে নামা খালেদ আহমেদ করেন ২২ রন। লংকানদের হয়ে বিশ্ব ফার্নান্দো চারটি এবং কাসুন রাজিথা ও লাজিরু কুমারা তিনটি করে উইকেট নেন।

এর আগে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন বাংলাদেশ অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। এতে আগে ব্যাট করতে নামে শ্রীলংকা। ব্যাট হাতে লঙ্কানদের টপ অর্ডাররা পুরোপুরি ব্যর্থ হয়।

তবে মিডল অর্ডারে উইকেটে এসে দলের হাল ধরেন কামিন্দু মেন্ডিস ও ধনঞ্জয়া ডি সিলভা। এ জুটির ব্যাট থেকে আসে ২০২ রান। সেই সঙ্গে দুজনেই সেঞ্চুরির দেখা পেয়েছেন। তাদের ব্যাটে ভর করেই শেষ পর্যন্ত ২৮০ রানেই থামে ক্রিস সিলভারউডের শিষ্যরা।

বাংলাদেশের হয়ে তিনটি করে উইকেট নিয়েছেন খালেদ ও রানা। এছাড়াও একটি করে উইকেট নিয়েছেন শরিফুল এবং তাইজুল ইসলাম।

Facebook Comments Box
advertisement

Posted ৮:৩৯ পূর্বাহ্ণ | শনিবার, ২৩ মার্চ ২০২৪

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]