বৃহস্পতিবার ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

৭৭ রান করেও কোহলির অন্যরকম ‘সেঞ্চুরি’

নিজস্ব প্রতিবেদক   |   মঙ্গলবার, ২৬ মার্চ ২০২৪ | প্রিন্ট

৭৭ রান করেও কোহলির অন্যরকম ‘সেঞ্চুরি’

চলমান আইপিএলের উদ্বোধনী ম্যাচে চেন্নাইয়ের কাছে হারের তেতো স্বাদ পেয়েছিল ব্যাঙ্গালুরু। সেই আক্ষেপ ভুলে আসরে নিজেদের দ্বিতীয় ম্যাচেই ঘুরে দাঁড়িয়েছে দলটি। ঘরের মাঠে জয়ের ম্যাচে দুর্দান্ত ৭৭ রানের ইনিংস খেলেন বিরাট কোহলি। আর তাতেই অন্যরকম সেঞ্চুরি স্পর্শ করেছেন এ তারকা ব্যাটার।

সোমবার এম চিন্নাস্বামী স্টেডিয়ামে পাঞ্জাব কিংসের মুখোমুখি হয়েছিল ব্যাঙ্গালুরু। ম্যাচটিতে আগে ব্যাট করে ১৭৬ রান সংগ্রহ করে সফরকারী দল। জবাবে ব্যাট করতে নেমে ৪ উইকেটের জয় পায় কোহলিরা।

এদিন ব্যাট হাতে সেঞ্চুরির আক্ষেপ নিয়ে সাজঘরে ফিরেছেন কোহলি। তাতে কি, টি-২০ ক্যারিয়ারে ১০০টি অর্ধশতকের ইনিংস খেলেছেন এই ব্যাটার। এর মধ্য দিয়ে ক্রিকেট বিশ্বে তৃতীয় ব্যাটার হিসেবে এই কীর্তি গড়লেন তিনি।

টি-২০ ক্রিকেটে সব থেকে বেশি অর্ধশতরানের রেকর্ড রয়েছে ক্রিস গেইলের দখলে। ওয়েস্ট ইন্ডিজের কিংবদন্তির ঝুলিতে রয়েছে ১১০টি অর্ধশতকের ইনিংস। এই তালিকার দ্বিতীয় স্থানে রয়েছেন অস্ট্রেলিয়ার ওপেনার ডেভিড ওয়ার্নার। ২০ ওভারের ক্রিকেটে ১০৯ বার ফিফটি হাঁকিয়েছেন এই অজি ব্যাটার। এই দু’জনের পর তৃতীয় স্থানে থাকলেন কোহলি।

সোমবারের আগে পর্যন্ত এই তালিকায় কোহলির সঙ্গে যৌথ ভাবে তৃতীয় স্থানে ছিলেন বাবর। টি-২০ ক্রিকেটে পাকিস্তানের এই ব্যাটারের ৯৯টি অর্ধশতরান রয়েছে। এদিন অবশ্য চতুর্থ স্থানে চলে গেছেন তিনি। পঞ্চম স্থানে রয়েছেন ইংল্যান্ডের সাদা বলের অধিনায়ক জস বাটলার। টি-২০ ক্রিকেটে তিনি ৯৮টি অর্ধশতরান করেছেন।

Facebook Comments Box
advertisement

Posted ৮:৫৩ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ২৬ মার্চ ২০২৪

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]