মঙ্গলবার ৩০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

অস্ট্রেলিয়ায় হারানো রাজত্ব ফিরে পাওয়ার স্বপ্ন জকোভিচের চোখে

নিজস্ব প্রতিবেদক   |   সোমবার, ২৬ ডিসেম্বর ২০২২ | প্রিন্ট

অস্ট্রেলিয়ায় হারানো রাজত্ব ফিরে পাওয়ার স্বপ্ন জকোভিচের চোখে

আগামী মাসে অস্ট্রেলিয়ান ওপেন খেলতে গিয়ে সেখানকার ভক্ত-সমর্থকদের কাছ থেকে উষ্ণ অভ্যর্থনা আশা করছেন সার্বিয়ান তারকা নোভাক জকোভিচ।

ভ্যাকসিন নাটকীয়তায় গত বছর অস্ট্রেলিয়ায় পৌঁছেও কোর্টে না নেমেই দেশে ফেরত আসতে হয়েছিল তৎকালীন নাম্বার ওয়ান খেলোয়াড় জকোভিচকে। কিন্তু সব কিছুকে পিছনে ফেলে আবারো অস্ট্রেলিয়ান ওপেনে খেলার জন্য পুরোপুরি প্রস্তুতি নিয়েই সেখানে যাচ্ছেন তিনি।

মেলবোর্ন পার্কে নয় বারের চ্যাম্পিয়ন জকোভিচ ২০২২ মৌসুমে প্রথম গ্র্যান্ড স্ল্যামেই খেলতে ব্যর্থ হয়েছিলেন। ভ্যাকসিন নিতে অপরাগতা জানানোয় তার অস্ট্রেলিয়ান ভিসা পর্যন্ত বাতিল করা হয়।

তবে বিশ্ব র‌্যাঙ্কিংয়ের পঞ্চম স্থানে থাকা জকোভিচ আবারো খেলার সুযোগ পেয়ে ক্যারিয়ারে সর্বোচ্চ ১০ম বারের মত বছরের প্রথম গ্র্যান্ড স্ল্যাম জয়ের সুযোগ আর হাতছাড়া করতে চান না। এর মাধ্যমে তিনি রাফায়েল নাদালর সঙ্গে সর্বোচ্চ ২২টি গ্র্যান্ড স্ল্যাম জয়ের রেকর্ডও স্পর্শ করবেন।

দুবাইয়ে ওয়ার্ল্ড টেনিস লিগ খেলতে এসে সাংবাদিকদের কাছে জকোভিচ বলেন, ‘আমি সব সময়ই সেরা ফর্মে খেলতে ভালবাসি, দেখা যাক কি হয়। অস্ট্রেলিয়ায় দীর্ঘদিন ধরেই নিজের শ্রেষ্ঠত্ব প্রমান করেছি, সেজন্য আমি সৌভাগ্যবান। এখানে খেলতে আমি ভালবাসি।’

এরপর তিনি বলেন, ‘এ বছরের শুরুতে যা হয়েছিল আশা করছি সব ভুলে মেলবোর্নে আমি আবারো সকলের ভালবাসা আদায় করতে পারবো। একইসঙ্গে আমি যাতে ভাল টেনিস উপহার দিতে পারি সেজন্য সকলের সহযোগিতা প্রয়োজন।’

ভ্যাকসিন জটিলতায় এ বছর অস্ট্রেলিয়ান ওপেন ছাড়া ইউএস ওপেনেও খেলতে পারেননি ৩৫ বছর বয়সী জকোভিচ। যদিও ২০২২ সালটা তিনি দুর্দান্তভাবেই শেষ করেছেন। তেল আবিব, আস্তানা ও তুরিনে এটিপি শিরোপাসহ প্যারিস মাস্টার্সে ফাইনালে খেলেছেন। এছাড়াও রোম ও উইম্বলডনে শিরোপা জিতেছেন। পুরো মৌসুমে তার জয়-পরাজয়ের অনুপাত ছিল ৪২:৭।

বয়স ৪০ বছর বয়স পর্যন্ত খেলা চালিয়ে যেতে চান বলে এর আগে ইঙ্গিত দিয়েছিলেন এই সার্বিয়ান। এখনো সেটাই অনুভব করেন কিনা এমন প্রশ্নের উত্তরে জকোভিচ বলেন, ‘যতদিন সম্ভব আমি খেলা চালিয়ে যেতে চাই।’

তিনি আরো বলেন, ‘আসলে এ ব্যাপারে কোন সংখ্যা আমার মাথায় নেই। এখন পর্যন্ত যেভাবে চলছে সেটা খুবই ভাল। এখানে কোন ধরনের অভিযোগ নেই। সে কারণেই এই পর্যায় যতদিন ফর্ম থাকবে ততদিন খেলা চালিয়ে যাবো।’

Facebook Comments Box
advertisement

Posted ৭:৫৯ পূর্বাহ্ণ | সোমবার, ২৬ ডিসেম্বর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]