মঙ্গলবার ৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৪শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ফুটবলের রাজা সমাহিত হবে মঙ্গলবার

নিজস্ব প্রতিবেদক   |   সোমবার, ০২ জানুয়ারি ২০২৩ | প্রিন্ট

ফুটবলের রাজা সমাহিত হবে মঙ্গলবার

পেলের মৃত্যুতেই যেন থমকে রয়েছে পুরো ফুটবল বিশ্ব। মঙ্গলবার (৩ জানুয়ারি) সান্তোসের মেমোরিয়াল নেক্রোপোল একুমেনিকাতে সমাহিত করা হবে ফুটবলের রাজাকে। এর আগে সোমবার (২ জানুয়ারি) বাংলাদেশ সময় সন্ধ্যা ৭টায় পেলের মরদেহ নেয়া হবে ভিলা বেলমিরো স্টেডিয়ামে, সেখানে শ্রদ্ধা জানাবে সাধারণ মানুষ।

সান্তোসের যে মাঠে জীবনের সেরা মুহূর্তগুলো কাটিয়েছিলেন ফুটবলের রাজা। সোমবার হাসপাতাল থেকে সেই ভিলা বেলামিরোতে শেষ একবারের জন্য আনা হবে পেলের মরদেহ। এই স্টেডিয়ামে ফুটবল জীবনের সেরা ম্যাচগুলো খেলেছেন ফুটবলের ‘কালো মানিক’। পেলের স্মৃতিবিজড়িত এই মাঠে তাকে শ্রদ্ধা জানাবেন ব্রাজিলের সাধারণ মানুষ।

ভিলা বেলমিরোর এই মাঠে প্রতিপক্ষের জালে জড়িয়েছিলেন কত গোল। এই স্টেডিয়ামের মাঝমাঠে রাখা হবে পেলের কফিন। এই কিংবদন্তির ১০ নম্বর জার্সির সঙ্গে মিল রেখে সোমবার সকাল ১০টা থেকে সাধারণ মানুষ শ্রদ্ধা জানাতে পারবে তাকে। ২৪ ঘণ্টা পেলের মরদেহ রাখা হবে ভিলা বেলমিরোতে।

এরপর পেলের কফিন নিয়ে শোভাযাত্রা করা হবে সান্তোসের বিভিন্ন রাস্তায়। সেখান থেকে পেলের মরদেহ নিয়ে যাওয়া হবে কেলেস্তের সড়কে, যেখানে পেলের মা থাকেন। সোমবার পরিবারের সদস্যদের উপস্থিতিতে পেলের কফিনবন্দি দেহ নিয়ে যাওয়া হবে সান্তোসের মেমোরিয়াল নেক্রোপোল ইকুমেনিকাতে। অনুরাগীরা সেখানেই শেষবারের মতো শ্রদ্ধা ও বিদায় জানাতে পারবেন এই কিংবদন্তিকে। এরপর পেলেকে মেমোরিয়া নেকরোপোল একিউমেনিকা নামের সমাধিস্থলে পরিবারের সদস্যদের উপস্থিতিতে সমাহিত করা হবে।

পেলে ১৯৪০ সালে সান্তোসের উত্তর-পূর্বের মিনাস গেরাইসের একটি শহর ট্রেস কোরাসেস-এ জন্মগ্রহণ করেন। তার বাবা ছোট একটি ক্লাবের খেলোয়াড় ছিলেন। মাত্র ১৫ বছর বয়সে পেলের আত্মপ্রকাশ ঘটে ফুটবল অঙ্গনে। এর পরের ইতিহাস সবারই জানা।

Facebook Comments Box
advertisement

Posted ৪:১০ পূর্বাহ্ণ | সোমবার, ০২ জানুয়ারি ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]