শুক্রবার ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মেসি খেলবেন ২০২৬ বিশ্বকাপও!

নিজস্ব প্রতিবেদক   |   বৃহস্পতিবার, ১২ জানুয়ারি ২০২৩ | প্রিন্ট

মেসি খেলবেন ২০২৬ বিশ্বকাপও!

২০২২ বিশ্বকাপের আগে লিওনেল মেসি জানিয়ে দিয়েছিলেন, এটাই হবে তার শেষ বিশ্বকাপ। তবে ২০২৬ বিশ্বকাপেও খেলবেন আর্জেন্টাইন সুপারস্টার- এমন আভাস দিয়েছেন দেশটির জাতীয় দলের কোচ। তার মতে, মেসি চাইলে ২০২৬ বিশ্বকাপ পর্যন্ত খেলে যেতে পারেন। তবে তা সম্পূর্ণ নির্ভর করবে তার ইচ্ছের ওপর।

২০০৬ জার্মানি বিশ্বকাপ থেকে ২০২২ এর কাতার বিশ্বকাপ; একে একে গ্রেটেস্ট শো অন আর্থের পাঁচটি আসরে খেলে ফেলেছেন লিওনেল মেসি। আর্জেন্টিনার বহুল প্রত্যাশিত বিশ্বকাপের তৃতীয় শিরোপাটা অবশেষে ধরা দিয়েছে মেসির হাত ধরেই। অনেক সমর্থক ধরেই নিয়েছিলেন বিশ্বকাপ জেতার পর হয়তো বুট জোড়া তুলে রাখবেন লিওনেল মেসি। তবে বিশ্বকাপের পর ঘোষণা দিয়েছিলেন আরও কিছুদিন জাতীয় দলের হয়ে খেলা চালিয়ে যেতে চান তিনি।

আর্জেন্টাইন সমর্থকদের আশার বানী শুনিয়েছেন জাতীয় দলের কোচ লিওনেল স্ক্যালোনি। মেসি চাইলে নাকি ২০২৬ বিশ্বকাপ পর্যন্ত খেলা চালিয়ে যেতে পারেন বলে মনে করেন তিনি। স্প্যানিশ সংবাদ মাধ্যম দেপোর্তে রেডিও ক্যাল্ভিয়াকে দেয়া সাক্ষাৎকারে এমনটা জানিয়েছেন এই মাস্টার মাইন্ড।

স্ক্যালোনি বলেন, ‘আমি মনে করি মেসি ২০২৬ বিশ্বকাপে দলে জায়গা করে নিতে পারবে। এটা অনেকটা নির্ভর করবে মেসি কী চায় এবং সময়ের সাথে কী কী ঘটে- তার ওপর। তবে আমার বিশ্বাস, সে ২০২৬ বিশ্বকাপেও জাতীয় দলে আমদের সঙ্গে থাকবে। তার জন্য জাতীয় দলের দরজা সবসময় খোলা থাকবে। সে এখনও মাঠে খেলছে এটাই আমাদের জন্য অনেক আনন্দের।’

এক প্রশ্নের জবাবে স্ক্যালোনি বলেন, বিশ্বকাপ জেতার আগ থেকেই মেসি বিশ্বসেরা। কাতার বিশ্বকাপের ফাইনালে ফ্রান্সকে হারিয়ে নিজের ক্যারিয়ারের প্রথম বিশ্বকাপ জিতেছেন ৩৫ বছর বয়সী মেসি। ফাইনালে ফ্রান্সের বিপক্ষে দুইটি গোলও করেছেন এই তারকা। আসরের গোল্ডেন বলও জিতে নেন তিনি। ২০২৬ বিশ্বকাপ খেললেই একমাত্র খেলোয়াড় হিসেবে ৬টি ফুটবল বিশ্বকাপ খেলার অনন্য কৃতিত্ব গড়বেন ফুটবলের এই ক্ষুদে জাদুকর। বিশ্বকাপের সর্বোচ্চ ম্যাচ খেলার রেকর্ডটিও তার ঝুড়িতে।

এর আগেও অবসর কাটিয়ে জাতীয় দলে ফিরেছিলেন আর্জেন্টাইন এই সুপারস্টার। তাইতো লিওনেল স্কালোনির এমন মন্তব্যে আবারও আশায় বুক বেঁধেছেন ভক্ত সমর্থকেরা। তবে যুক্তরাষ্ট্র-কানাডা বিশ্বকাপ আসতে আসতে মেসির বয়স হবে প্রায় চল্লিশ ছুঁইছুঁই। ততদিনে নিজের ফর্ম ও ফিটনেস কতটুকু ধরে রাখতে পারবেন এই ক্ষুদে জাদুকর সেটাও প্রশ্ন বটে!

এদিকে বিশ্বকাপ জেতায় নিজেদের হোম গ্রাউন্ডে এখন পর্যন্ত মেসিকে কোনও সংবর্ধনা দেয়নি পিএসজি। কিন্তু বিশ্বকাপ শেষ করেই প্যারিসিয়ানদের অনুশীলনে অংশগ্রহণের প্রথম দিনই মেসিকে সংবর্ধনা দিয়েছে তার টিমমেট ও ক্লাব কর্মকর্তারা।

Facebook Comments Box
advertisement

Posted ৩:৪৭ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ১২ জানুয়ারি ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]