শুক্রবার ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ইতিবাচক কিংবা নেতিবাচক, চারদিকে শুধু বাংলাদেশিদের দাপট

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ২৯ জানুয়ারি ২০২৩ | প্রিন্ট

বিপিএলে রান-উইকেটের পাশাপাশি ডাক মারায়ও শীর্ষে আছেন বাংলাদেশি ব্যাটাররা। বিশেষ করে, লাল-সবুজের জাতীয় দলের দুই অপরিহার্য সদস্য আছেন তালিকার সেরা পাঁচে। মাহমুদউল্লাহ রিয়াদ ও মুশফিকুর রহিম। আন্তর্জাতিক টি-টোয়েন্টি থেকে অবসর নিলেও ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটটা এখনও চালিয়ে যাচ্ছেন এই দুই ভায়রা ভাই। কিন্তু এবারের আসরে একেবারেই ফ্লপ দুই ব্যাটারের ব্যাট।

বাংলাদেশ প্রিমিয়ার লিগ ক্রিকেট, কাগজে-কলমে বাংলাদেশের একমাত্র টি-টোয়েন্টি টুর্নামেন্ট। অনেকের মতে, বিজ্ঞাপন এবং মার্কেটিংয়ের হিসাবে ঘরোয়া আসরের সবচেয়ে বড় আসর এটাই। টি-টোয়েন্টি জাতীয় দলের পাইপলাইন ঠিক রাখতে এখানেই পাখির চোখ থাকে নির্বাচকদের। তবে বিপিএল থেকে কতটা নতুন প্রতিভা খুঁজে পাওয়া যায়, সেটা আলাদা তর্ক।

এবারের আসরটা অবশ্য অন্য কয়েকবারের চেয়ে বেশ আলাদা। মাঠের খেলা শুরু হওয়ার আগপর্যন্ত নানা সমালোচনায় জর্জরিত আসরটি, বেশ জমে উঠেছে ২২ গজে। ঢাকা-চট্টগ্রাম ঘুরে সিলেটেও রান আসছে ব্যাটারদের ব্যাটে। চার-ছক্কা তো মুড়ি-মুড়কির মতো মারছেন সবাই। সাধারণত এসব জায়গায় বিদেশিদের আধিপত্য থাকলেও এবার দেশিরাই ছড়ি ঘোরাচ্ছে সব ভেন্যুতে।

রান ওঠানোর তালিকায় সবার ওপরে থাকা তিনটা নামই বাংলাদেশি ক্রিকেটারের। ৩৫০ করে নাজমুল শান্ত সবার ওপরে। দ্বিতীয় অবস্থানে থাকা সাকিব করেছেন ৩০৬ রান। আর নাসির হোসেনের সংগ্রহ ২৯১। উইকেটে শীর্ষে না থাকলেও পরের নামগুলোতে বাংলাদেশিদের আধিপত্য চোখে পড়ার মতো। ওয়াহাব রিয়াজ ১৩ উইকেট নিয়ে আছেন এক নম্বরে। দুই নম্বরে ১২ উইকেট নিয়ে আছেন মাশরাফী বিন মোর্ত্তজা। তিনে নাসির হোসেন ও হাসান মাহমুদ। দুজনেরই সংখ্যা ১১। এখন পর্যন্ত ১৬টি ছয় মেরেছেন সাকিব আল হাসান। ১০টি করে আছে লিটন, তৌহিদ হৃদয় ও এনামুল হক বিজয়ের।

এসব তো গেল ইতিবাচক সব তালিকার গল্প। বিপিএলে নেতিবাচক ঘটনার যে তালিকা সেখানেও উপস্থিতি বাংলাদেশি ক্রিকেটারদের। এই যেমন, ডাক মারা বা শূন্য রানে আউট হওয়ায় সবার চেয়ে এগিয়ে টাইগার ক্রিকেটের দুই ভায়রা ভাই। ৩টি ডাক মেরেছেন মাহমুদউল্লাহ রিয়াদ। ২টি আছে মুশফিকুর রহিমের। সিলেট পর্বের প্রথম দিনে কাকতালীয়ভাবে গোল্ডেন ডাক পেয়েছেন দুজনই। এ ছাড়া ২টি ডাক আছে সৌম্য সরকারের ঝুলিতেও। রানে থাকা সিলেটের জাকির হোসেনও মেরেছেন দুটি ডাক।

এবারের বিপিএলে তাই বলাই যায়, চারদিকে শুধু বাংলাদেশিদের দাপট। সে হোক ইতিবাচক কিংবা নেতিবাচক।

Facebook Comments Box
advertisement

Posted ৬:০৫ পূর্বাহ্ণ | রবিবার, ২৯ জানুয়ারি ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]