বৃহস্পতিবার ৯ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৬শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

তিন ফরমেটেই সেঞ্চুরির বিরল কীর্তি গড়লেন রোহিত শর্মা

নিজস্ব প্রতিবেদক   |   শনিবার, ১১ ফেব্রুয়ারি ২০২৩ | প্রিন্ট

তিন ফরমেটেই সেঞ্চুরির বিরল কীর্তি গড়লেন রোহিত শর্মা

ভারতের প্রথম ও বিশ্বের চতুর্থ অধিনায়ক হিসেবে আন্তর্জাতিক ক্রিকেটে তিন ফরম্যাটেই সেঞ্চুরির বিরল কীর্তি গড়লেন রোহিত শর্মা। নাগপুরে অস্ট্রেলিয়ার বিপক্ষে চলতি সিরিজের প্রথম টেস্টের দ্বিতীয় দিনে তিনি দারুণ সেঞ্চুরি হাঁকিয়েছেন। অধিনায়ক হিসেবে এটিই তার প্রথম টেস্ট সেঞ্চুরি।
অধিনায়ক হিসেবে এর আগে ওয়ানডেতে ৩টি এবং টি-টোয়েন্টিতে ২টি সেঞ্চুরি করেছেন রোহিত। বিশ্ব ক্রিকেটে রোহিতের আগে তিন ফরম্যাটে সেঞ্চুরি করার রেকর্ড আছে স্রেফ তিনজনের। তারা হলেন শ্রীলঙ্কার সাবেক অধিনায়ক তিলকরত্নে দিলশান, দক্ষিণ আফ্রিকার সাবেক অধিনায়ক ফাফ ডু-প্লেসিস ও পাকিস্তানের বর্তমান অধিনায়ক বাবর আজমের।

অস্ট্রেলিয়ার বিপক্ষে সেঞ্চুরি তুলে ১২০ রানে আউট হন রোহিত। তার ২১২ বলের ইনিংসে ছিল ১৫টি চার এবং ২টি ছক্কা। অধিনায়ক হিসেবে প্রথম হলেও টেস্ট ক্যারিয়ারে এটা তার নবম সেঞ্চুরি। নাগপুর টেস্টের তৃতীয় দিনে এই রিপোর্ট লেখা পর্যন্ত ১৬০ রানের লিড নিয়েছে ভারত। অজিদের ১৭৭ রানের জবাবে তাদের স্কোর ৮ উইকেটে ৩৩৭।

Facebook Comments Box
advertisement

Posted ৫:৪৯ পূর্বাহ্ণ | শনিবার, ১১ ফেব্রুয়ারি ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]