শুক্রবার ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ইবির সোনালী ছাত্রজীবনে ফিরলেন বিচারকরা

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ২৬ ফেব্রুয়ারি ২০২৩ | প্রিন্ট

দেশের বিভিন্ন আদালতে বিচারক হিসেবে কর্মরত ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) সাবেক শিক্ষার্থীদের মিলনমেলা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২৫ ফেব্রুয়ারি) বেলা ১১টায় বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে এর আয়োজন করে জজেস এসোসিয়েশন অব ইসলামিক ইউনিভার্সিটি।

এ সময় নিজেদের বর্ণিল শিক্ষাজীবনের স্মৃতিচারণের পাশাপাশি বর্তমান শিক্ষার্থীদের বিভিন্ন পরামর্শ প্রদান করেন।

জাজেস আসোসিয়েশনের সিথুন ওয়াজেদুর রহমান ও আশরাফুন্নাহার রিটার সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের বিচারপতি কে এম হাফিজুল আলম ও মুখ্য আলোচক হিসেবে সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার এস এ এম তোফায়েল হাসান উপস্থিত ছিলেন।

এছাড়াও বিশ্ববিদ্যালয়ের সাবেক কোষাধ্যক্ষ আইন বিভাগের অধ্যাপক সেলিত তোহা, আইন অনুষদের ডিন অধ্যাপক ড. সৈয়দা সিদ্দীকা, অধ্যাপক কাজী আতিকুর রহমান, অধ্যাপক ড. শাহজাহান মণ্ডল, সহযোগী অধ্যাপক ড. আব্দুল করিম খান, আল ফিকাহ অ্যান্ড লিগ্যাল স্টাডিজ বিভাগের সভাপতি সহযোগী অধ্যাপক ড. মোহাম্মদ নাছির উদ্দিন, ল অ্যান্ড ল্যান্ড ম্যানেজমেন্ট বিভাগের সভাপতি সাহিদা আখতার উপস্থিত ছিলেন।

এ সময় প্রাক্তনদের মধ্যে ছিলেন ঝিনাইদহের জেলা জজ মিজানুর রহমান, ফরিদপুরের জেলা জজ হাফিজুর রহমান, খুলনা জেলা জজ আব্দুল সালাম খান ও যশোরের স্পেশাল জেলা জজ শামসুল হকসহ আরো অনেকে।

সংক্ষিপ্ত বক্তব্য প্রদানকালে বিচারকরা বলেন, অমরা কেউ ২০ বছর কেউ ৩০ বছর পর প্রিয় ক্যাম্পাসে এসেছি। ক্যাম্পাসে প্রবেশের পরই ক্যাম্পাসের সবুজ শ্যামল গাছপালা ও এঁকে-বেঁকে বয়ে চলা রাস্তাগুলো যেন আমাদের স্বাগত জানাচ্ছে। প্রিয় শিক্ষকদের সঙ্গে একপলক সাক্ষাতের নেশায় সব কর্মব্যস্ততাকে দূরে ঠেলে আমরা পাড়ি জমিয়েছি ক্যাম্পাসের পানে। পাশাপাশি বর্তমান শিক্ষার্থীদের সঙ্গে মেলবন্ধন তৈরির সুযোগ এটি। এখানে এসে যেন সেই সোনালী ছাত্রজীবনে ফিরে গেলাম আমরা।

Facebook Comments Box
advertisement

Posted ৬:১১ পূর্বাহ্ণ | রবিবার, ২৬ ফেব্রুয়ারি ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]