শুক্রবার ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

অর্ধেকের কম টাকায় নেইমারকে ছেড়ে দিচ্ছে পিএসজি!

নিজস্ব প্রতিবেদক   |   বুধবার, ০৮ মার্চ ২০২৩ | প্রিন্ট

অর্ধেকের কম টাকায় নেইমারকে ছেড়ে দিচ্ছে পিএসজি!

এক ইনজুরিই সারা জীবনে সবচেয়ে বড় শত্রু হয়ে এসেছে নেইমারের ক্যারিয়ারে। জাতীয় দল কিংবা ক্লাব, সব ক্ষেত্রেই একই অবস্থা। যে উদ্দেশ্য নিয়ে নেইমারকে কাঁড়ি কাঁড়ি টাকা দিয়ে কিনেছিল প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি), যখনই সেই উদ্দেশ্য পূরণ করতে যাবে ক্লাবটি তখনই ইনজুরিতে পড়েন তিনি।

এবারের পরিস্থিতি আরো ভয়াবহ। ইনজুরির কারণে প্রায় ৪-৫ মাসের জন্য মাঠের বাইরে ছিটকে পড়েছেন তিনি। যে কারণে বলা হচ্ছে, পিএসজির হয়ে শেষ ম্যাচ খেলে ফেলেছেন নেইমার! এই সৌসুমে সম্ভবত আর খেলা হবে না নেইমারের। পরের মৌসুমে ব্রাজিলের তারকা ফুটবলারকে না রাখার চিন্তাই করছে পিএসজি।

২০১৭ সালে প্রায় ১৭৩০ কোটি টাকা দিয়ে নেইমারকে কিনেছিল ফরাসি দলটি; কিন্তু মৌসুম শেষে ঐ মূল্যের প্রায় অর্ধেকের কম টাকাতেই ছেড়ে দিতে রাজি তারা। শোনা যাচ্ছে ৭০০ কোটি টাকা পেলেই ছেড়ে দেওয়া হতে পারে তাকে। পিএসজির হয়ে ১৭৩টি ম্যাচ খেলেছেন ব্রাজিলের তারকা ফুটবলার। গোল করেছেন ১১৮টি।

চারবার ফরাসি লিগ জিতিয়েছেন দলকে। এমন একজন ফুটবলারকে ছেড়ে দিতে চাইছে পিএসজি। যদি নেইমারকে ছেড়েই দেয় পিএসজি, তাহলে মেসি-এমবাপের সঙ্গে তার যে জুটি গড়ে উঠেছিলো, সেটা আর থাকছে না। ভেঙে যাবে পিএসজির সাজানো সংসার।

নেইমার শনিবার রাতে একটি পোস্ট করেন। সেখানে তিনি লেখেন, ‘আরো শক্তিশালী হয়ে ফিরে আসব।’ গোড়ালিতে যে চোট নেইমার পেয়েছেন তাতে আগামী চার মাসে তার পক্ষে খেলা সম্ভব নয়। অস্ত্রোপচার করাতে হবে তাকে।

গত মাসে লিলের বিরুদ্ধে খেলতে গিয়ে গোড়ালিতে চোট পান নেমার। কাতার বিশ্বকাপে ব্রাজিলের হয়ে প্রথম ম্যাচ খেলার পরই ঠিক একই জায়গায় চোট পেয়েছিলেন তিনি। পরে যদিও চোট সারিয়ে ফিরতে পেরেছিলেন টুর্নামেন্টের মধ্যেই। এবার আর এত তাড়াতাড়ি ফেরা হচ্ছে না।

নেইমারকে ছেড়ে দেওয়ার ইঙ্গিত ছিল পিএসজি কোচ ক্রিস্টোফে গ্যাল্টিয়ারের কথায়ও। চোট পেয়ে নেইমার খেলতে পারবেন না শুনে তিনি জানিয়েছিলেন যে, তাতে পিএসজির সুবিধা হবে। পিএসজির কোচ বলেন, নেইমার না থাকলে আমাদের মাঝমাঠ অনেক বেশি শক্তিশালী হয়। দলে ভারসাম্য থাকে। নেইমার খেলবে না মানে আমরা মিডফিল্ডে তিনজন ফুটবলারকে খেলাতে পারব। সঙ্গে আক্রমণভাগে দু’জন ফুটবলার।

এরপর গাল্টিয়ার ব্যাখা করেন নেইমার না থাকলে কী ক্ষতি হবে। তিনি বলেন, নেইমার না থাকলে আমাদের কি কোনো অসুবিধা হবে না? একেবারেই তা নয়। ফরাসি লিগে ওর মতো পাস বাড়াতে কেউ পারে না। সেটা আমাদের জন্য খুব বড় ক্ষতি।

Facebook Comments Box
advertisement

Posted ২:১৮ পূর্বাহ্ণ | বুধবার, ০৮ মার্চ ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]