শুক্রবার ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শ্বাসকষ্টে নীলাভ বর্ণ, শিশুর গলা থেকে বের হলো আস্ত খলিশা মাছ!

নিজস্ব প্রতিবেদক   |   বৃহস্পতিবার, ১৬ মার্চ ২০২৩ | প্রিন্ট

শ্বাসকষ্টে নীলাভ বর্ণ, শিশুর গলা থেকে বের হলো আস্ত খলিশা মাছ!

হঠাৎ করেই শ্বাসকষ্টে নীলাভ বর্ণ ধারণ করে এক বছর বয়সী একটি শিশু। পরে তাকে নিয়ে হন্তদন্ত অবস্থা। নিয়ে যাওয়া হয় স্থানীয় একটি হাসপাতালে। সেখান থেকে রেফার করে পাঠানো হয় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে। তাৎক্ষণিকভাবে অস্ত্রোপচারে শিশুটির গলা থেকে বের হয়ে আসে আস্ত একটা মাছ।
বুধবার ফেসবুক পোস্টে সফল অস্ত্রোপচারের এই তথ্য জানিয়েছেন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের আবাসিক চিকিৎসক রজত কান্তি সরকার।

ফেসবুক পোস্টে এই চিকিৎসক বলেন—

‘ঢাকা মেডিকেল কলেজের নাক কান ও গলা বিভাগের রাত্রিকালীন ডিউটিতে সবেমাত্র এসেছি। এরই মধ্যে একজন মা তার বাচ্চাকে নিয়ে হন্তদন্ত হয়ে আসলো প্রচণ্ড শ্বাসকষ্ট নিয়ে। অক্সিজেনের অভাবে বাচ্চাটা নীলাভ বর্ণ ধারণ করেছে। আমরা দ্রুত অপারেশন থিয়েটারে নিয়ে যাই। আর গলা থেকে আস্ত এক মাছ বের করা হয়। যে বাচ্চার কথা বলছিলাম তার বয়স এক বছর, নোয়াখালী বাড়ি। মা আর দাদী নামাজ পড়ছিল, এই ফাঁকে বড় বোন এক বছর বয়সী ছোট ভাইকে নিয়ে খেলছিল, খেলতে খেলতে বালতিতে রাখা মাছ নিয়ে মুখে ভরে দেয়। সেই মাছ বাচ্চার গলার ভেতর ঢুকে যায় আর শুরু হয় শ্বাসকষ্ট। সেই শ্বাসকষ্ট নিয়ে নোয়াখালী হাসপাতাল ঘুরে মুমূর্ষু অবস্থায় আসে ঢাকা মেডিকেল কলেজের নাক কান ও গলা বিভাগে।

ধন্যবাদ এবং কৃতজ্ঞতা জানাই নাক কান ও গলা বিভাগ, ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বিভাগীয় প্রধান অধ্যাপক ডা. নুরুল ফাত্তাহ রুমি স্যারকে, যার ডায়নামিক নেতৃত্ব আর দিকনির্দেশনায় আমরা চব্বিশ ঘণ্টা ইমার্জেন্সি অপারেশন থিয়েটার পেয়ে থাকি আর এভাবেই বেঁচে যায় হাজারো জীবন।’

হাসপাতালের একটি সূত্র জানায়, ঘটনাটি বেশ কিছুদিন আগের হলেও আজকে ফেসবুক প্রোফাইলে স্ট্যাটাস দিয়েছেন ঐ চিকিৎসক। বাচ্চাটি দীর্ঘদিন চিকিৎসার পরে সুস্থ হয়ে পরিবারের সঙ্গে এরইমধ্যে বাড়ি চলে গেছে।

Facebook Comments Box
advertisement

Posted ৬:২৮ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ১৬ মার্চ ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]