রবিবার ৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

জার্মানিকে উড়িয়ে দিল ব্রাজিল

নিজস্ব প্রতিবেদক   |   বুধবার, ১২ এপ্রিল ২০২৩ | প্রিন্ট

জার্মানিকে উড়িয়ে দিল ব্রাজিল

কাতার ফুটবল বিশ্বকাপ থেকে দুঃস্বপ্নের মতো কাটছে ব্রাজিল জাতীয় ফুটবল দলের। সে তুলনায় বেশ দাপুটে ফুটবল খেলছে তাদের উত্তরসূরীরা। একইভাবে চোখ ধাঁধানো পারফরম্যান্স উপহার দিয়ে যাচ্ছেন দেশটির নারী ফুটবলাররা।

মঙ্গলবার জার্মানির ম্যাক্স মরলোক স্টেডিয়ামে স্বাগতিকদের মুখোমুখি হয় ব্রাজিলের নারীরা। এ ম্যাচে বল পজিশনে পিছিয়ে থাকলেও শেষ পর্যন্ত জয় নিয়ে মাঠ ছেড়েছে সেলেসাওদের মেয়েরা।

এদিন ব্রাজিলের হয়ে গোল দুটি করেছেন তামিরেস কাসিয়া ডিয়াস দে ব্রিট্টো এবং অ্যারি বোর্জেস। জার্মানির হয়ে একমাত্র গোলটি করেন জুলি ব্র্যান্ড।

ঘরের মাঠে ম্যাচের ১১ মিনিটেই জার্মানিকে প্রথম ধাক্কা দেন ব্রাজিলের ব্রিট্টো। গাভি নুনেসের পাস থেকে গোল করেন তিনি। এরপর ম্যাচের ৩৮তম মিনিটে লিড দ্বিগুণ করেন অ্যারি বোর্জেস।

দুই গোলের লিড নিয়ে বিরতিতে যায় ব্রাজিল। বিরতি থেকে ফিরে গোল আদায় করতে মরিয়া হয়ে উঠে জার্মানি। কিন্তু কাঙ্ক্ষিত গোলের দেখা মিলছিল না। ব্রাজিলও তাদের বাড়াতে আক্রমণ বৃদ্ধি করতে থাকে। কিন্তু নতুন করে আর গোলের দেখা পায়নি।

অবশেষে যোগ করা সময়ে স্বান্তনাসূচক একটি গোল করেন জার্মানির জুলি ব্র্যান্ড। এতে হারের ব্যবধান কমাতে সাহায্য করেছে কিন্তু হার ঠেকাতে সম্ভব হয়নি।

অথচ জার্মানির বিপক্ষে মাঠে নামার আগে নিজেদের সর্বশেষ ম্যাচে পরাজয়ের তিক্ত স্বাদ পেয়েছিল ব্রাজিল। প্রথমবারের মতো আয়োজিত নারী ‘ফিনালিসিমায়’ ইংল্যান্ডের কাছে নিজেদের সর্বশেষ ম্যাচে পরাজিত হয় ব্রাজিল। ইংল্যান্ডের ওয়েম্বলিতে টাইব্রেকারে ব্রাজিলকে ৪-২ ব্যবধানে হারায় ইংল্যান্ডের মেয়েরা।

আগামী ২৪ জুলাই নারী ফুটবল বিশ্বকাপে মাঠে নামবে মার্তারা। যেখানে তাদের প্রতিপক্ষ পানামা। ব্রাজিল গ্রুপ এফ থেকে অংশ নিবে নারী বিশ্বকাপে। যেখানে পানামা ছাড়া বাকি প্রতিপক্ষ হলো ফ্রান্স ও জ্যামাইকা।

Facebook Comments Box
advertisement

Posted ৭:৪০ পূর্বাহ্ণ | বুধবার, ১২ এপ্রিল ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]