শুক্রবার ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ময়লার স্তূপে মিলল ৩ ফুট লম্বা অজগর

নিজস্ব প্রতিবেদক   |   শুক্রবার, ১৯ মে ২০২৩ | প্রিন্ট

ময়লার স্তূপে মিলল ৩ ফুট লম্বা অজগর

মৌলভীবাজারের শ্রীমঙ্গল উপজেলার কলেজ রোডের পাশের একটি ময়লার স্তূপ থেকে ৩ ফুট লম্বা একটি অজগর সাপের বাচ্চা উদ্ধার করা হয়েছে।

বৃহস্পতিবার রাত ৮টার দিকে সাপটিকে দেখতে পান স্থানীয় লোকজন। পরে বাংলাদেশ বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশনের পরিচালক স্বপন দেব সজলকে খবর দিলে তিনি সাপটি উদ্ধার করেন।

ফাউন্ডেশনের পরিচালক স্বপন দেব সজল বলেন, শ্রীমঙ্গলের কলেজ রোডের পাশের ময়লার স্তূপে একটি অজগর সাপ দেখে ওই এলাকার লোকজন আমাদের ফোন দেয়। খবর পেয়ে রাতেই ঘটনাস্থলে ছুটে যাই। পরে স্থানীয় লোকজনের সহায়তায় অজগরটি উদ্ধার করেছি। পরে বন্যপ্রাণী ব্যবস্থাপনা বিভাগের কাছে অজগরটি হস্তান্তর করা হয়েছে।

তিনি আরো বলেন, খাদ্যসংকট দেখা দেওয়ায় জঙ্গল থেকে বন্যপ্রাণীরা লোকালয়ে বেরিয়ে পড়ছে। বন বিভাগ রাতেই অজগরটিকে লাউয়াছড়ায় অবমুক্ত করে দেবে বলে জানায়।

বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের শ্রীমঙ্গল রেঞ্জ কর্মকর্তা শহিদুল ইসলাম বলেন, বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশনের পরিচালক স্বপন দেব সজল সাপটাকে উদ্ধার করে আমাদের কাছে নিয়ে আসেন। রাতেই ৩ ফুট লম্বা অজগর সাপের বাচ্চাটা অবমুক্ত করা হয়েছে।

Facebook Comments Box
advertisement

Posted ২:৪৪ পূর্বাহ্ণ | শুক্রবার, ১৯ মে ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]