বুধবার ৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৫শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আর্জেন্টিনার মাটিতে কাঁদল ব্রাজিল

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ০৪ জুন ২০২৩ | প্রিন্ট

আর্জেন্টিনার মাটিতে কাঁদল ব্রাজিল

কাতারে ২০২২-ফিফা বিশ্বকাপের পর আর্জেন্টিনায় অনূর্ধ্ব-২০ বিশ্বকাপেও হোঁচট খেয়েছে ব্রাজিল। কোয়ার্টার ফাইনালে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নদের কাঁদিয়ে বিদায় করলো ইসরায়েল।
শনিবার বাংলাদেশ সময় রাত সাড়ে ১১টায় আর্জেন্টিনার অ্যাস্তাদিও সান হুয়ান স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচটিতে ব্রাজিলকে ৩-২ গোলে হারায় ইসরায়েলের যুবারা। দুইবার এগিয়ে গিয়েও অতিরিক্ত সময়ে গোল খেয়ে হেরে গেছে সাবেক চ্যাম্পিয়নরা। অন্যদিকে ব্রাজিলকে বিদায় করে বিস্ময়ের জন্ম দিয়ে সেমিফাইনালে জায়গা করে নিয়েছে ইসরায়েল।

ম্যাচের প্রথমার্ধ ছিল গোলশূন্য। দ্বিতিয়ার্ধের ৫৬ মিনিটে মার্কোস লিওনার্দোর গোলে এগিয়ে যায় ব্রাজিল। কিন্তু এই লিড মাত্র ৪ মিনিট ধরে রাখতে পারে হট ফেভারিটরা। ৬০ মিনিটে আনান খালিলির গোলে সমতায় ফেরে ইসরায়েল।

আক্রমণ-প্রতিআক্রমণের পরও আর গোলের দেখা পাচ্ছিল না কেউই। ৯১ মিনিটে দারুণ এক আক্রমণ থেকে গোল করে ব্রাজিলকে ফের এগিয়ে দেন ম্যাথিউস নাসিমেন্তো। সেলেসাওরা তখন সেমিফাইনালের স্বপ্ন দেখা শুরু করে দিয়েছে। কিন্তু মাত্র ২ মিনিটের মধ্যে সে স্বপ্নে জল ঢেলে দেন হামজা শিবলি। তার গোলে সমতায় ফেরে ইসরায়েল।

অতিরিক্ত সময়ের প্রথমার্ধের যোগ করা সময়ের তৃতীয় মিনিটে ব্রাজিলের রক্ষণভাগকে নাচিয়ে ইসরায়েলকে এগিয়ে দেন ডাভিড তুর্গেমান। এ গোলেই শেষ পর্যন্ত তাদের সেমিফাইনালের টিকিট নিশ্চিত হয়।

এর আগে, শেষ ষোলোর ম্যাচে নাইজেরিয়ার কাছে হেরে বিদায় নিয়েছে আর্জেন্টিনা। স্বাগতিকদের বিদায়ের পর বড় আকর্ষণ ছিল টুর্নামেন্টের দ্বিতীয় সফলতম দল ব্রাজিল। কিন্তু আসরের সবচেয়ে বড় অঘটনের জন্ম দিয়ে ইসরায়েল বিদায় করে দিয়েছে ব্রাজিলকেও।

Facebook Comments Box
advertisement

Posted ৪:৩৫ পূর্বাহ্ণ | রবিবার, ০৪ জুন ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]