বৃহস্পতিবার ৯ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৬শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিশ্বকাপের আগে যাদের বিপক্ষে খেলতে চায় না পাকিস্তান

নিজস্ব প্রতিবেদক   |   বৃহস্পতিবার, ২২ জুন ২০২৩ | প্রিন্ট

বিশ্বকাপের আগে যাদের বিপক্ষে খেলতে চায় না পাকিস্তান

আসন্ন ওয়ানডে বিশ্বকাপের আগে নতুন আরেক দাবি নিয়ে হাজির হয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। ভারতের মাটিতে অনুষ্ঠিতব্য এ আসরের প্রস্তুতি ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে খেলতে আগ্রহী নয় পাকিস্তান। দেশটির গণমাধ্যমগুলো এ তথ্য জানিয়েছে।

আসন্ন এশিয়া কাপে উপমহাদেশের দলগুলোর বিপক্ষে লড়বে পাকিস্তান। তাই বিশ্বকাপের আগে নতুন করে আবারো এশিয়ার কোনো দেশের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে মাঠে নামতে চাচ্ছে না পাকিস্তান। আফগানিস্তানের পরিবর্তে তারা এশিয়ার বাইরের কোনো দেশের বিপক্ষে প্রীতি ম্যাচ খেলতে আগ্রহী।

এরই মধ্যে নিজেদের এ দাবির কথা আইসিসির কাছে জানিয়েছে পিসিবি। এর আগে বিশ্বকাপের ভেন্যু পরিবর্তনের দাবি তুলেছিল পাকিস্তান ক্রিকেট বোর্ড। যা প্রত্যাখ্যান করেছে বিসিসিআই। বিশ্বকাপের খসড়া সূচি অনুযায়ী, ১৫ অক্টোবর আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে মুখোমুখি হবে ভারত-পাকিস্তান।

পাকিস্তান সেই ভেন্যুতে খেলতে আগ্রহী নয়। এছাড়া খসড়া সূচি অনুযায়ী, বাবর-রিজওয়ানরা চেন্নাইতে আফগানিস্তানের বিপক্ষে এবং ব্যাঙ্গালুরুতে অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলবে। পিসিবির দাবি, পাকিস্তান দলকে বিপাকে ফেলতেই এই দুই ভেন্যু নির্বাচন করা হয়েছে।

পিসিবির দাবি, চেন্নাই ও ব্যাঙ্গালুরুর বিপক্ষে খেলতে গেলে প্রতিপক্ষ তাদের চেয়ে বেশি সুবিধা পাবে। চেন্নাইয়ের পিচ স্পিন সহায়ক হওয়ায় সেখানে আফগানিস্তানের স্পিনাররা বাড়তি সুবিধা পাবে। অন্যদিকে ব্যাঙ্গালুরুর পেস সহায়ক উইকেট বাড়তি সুবিধা দিবে অজিদেরকে।

আর এ কারণে পিসিবি এই তিনটি ভেন্যু পরিবর্তনের জন্য আবেদন করে। আনুষ্ঠানিকভাবে বিশ্বকাপের সূচি প্রকাশের আগেই এই পরিবর্তনের দাবি করেছিল পিসিবি।

ক্রীড়াভিত্তিক গণমাধ্যম ক্রিকবাজের এক প্রতিবেদনে পাকিস্তানের এমন দাবি ভারতের ক্রিকেট বোর্ড প্রত্যাখ্যান করেছে বলে জানানো হয়েছে। বিসিসিআই তাদের নেয়া সিদ্ধান্তেই অটল আছে। খসড়া সূচিতে কোনো পরিবর্তন করার পরিকল্পনা তাদের নেই বলে জানানো হয়েছে।

Facebook Comments Box
advertisement

Posted ৩:৫৯ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ২২ জুন ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]