শুক্রবার ১০ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৭শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

এ মৌসুমেই এমবাপ্পেকে চায় রিয়াল

নিজস্ব প্রতিবেদক   |   সোমবার, ৩১ জুলাই ২০২৩ | প্রিন্ট

লা লিগার নতুন মৌসুম শুরুর আগেই ফরাসি তারকা কিলিয়ান এমবাপ্পের সঙ্গে চুক্তির বিষয়টি চূড়ান্ত করতে চায় রিয়াল মাদ্রিদ। স্প্যানিশ ক্লাবটি এখনো এমবাপ্পে ও পিএসজির সিদ্ধান্তের অপেক্ষায় আছে। এমবাপ্পের সঙ্গে রিয়াল ২০২৯ সাল পর্যন্ত ছয় বছরের চুক্তি করতে চাচ্ছে।

এরই মধ্যে পিএসজি জানিয়ে দিয়েছে, আগামী বছর ফ্রি ট্রান্সফার এড়ানোর জন্য এমবাপ্পেকে এবারের গ্রীষ্মেই ছেড়ে দিতে চায় তারা। কিন্তু নতুন মৌসুম শুরুর দুই সপ্তাহ বাকি থাকলেও দুই ক্লাবের মধ্যে এ ব্যাপারে এখনো কোন চূড়ান্ত আলোচনা হয়নি।

পিএসজি যদি আলোচনা শুরু করতে আগ্রহ দেখায় তবে মাদ্রিদও এই চুক্তির বিষয়ে প্রস্তুত আছে। স্প্যানিশ জায়ান্টরা জানে এমবাপ্পেকে দলে নিতে হলে তাদের অন্তত ২০০ মিলিয়ন ইউরোর ওপর ব্যয় করতে হবে। একই সঙ্গে অন্যান্য আনুষঙ্গিক আরো কিছু ব্যয় রয়েছে।

ইংলিশ মিডফিল্ডার জুড বেলিংহামের চুক্তির সঙ্গে মিলিয়ে এমবাপ্পের সঙ্গে চুক্তি করতে চাচ্ছে মাদ্রিদ। এবারের গ্রীষ্মে ১০৩ মিলিয়ন ইউরোর সঙ্গে আরো সব মিলিয়ে ৩০ শতাংশ যোগ করে বেলিংহামের সঙ্গে চুক্তি করেছে মাদ্রিদ।

স্প্যানিশ জায়ান্টদের আশা, ভিনিসিয়ুস জুনিয়রের সঙ্গে এমবাপ্পে ও বেলিংহাম মিলে ক্লাবের নতুন প্রকল্পকে সামনে এগিয়ে নিয়ে যাবে। করিম বেনজেমা ক্লাব ছেড়ে চলে যাওয়ায় তার জায়গা এমবাপ্পে ও বেলিংহামকে দিয়ে পূরণ করতে চায় মাদ্রিদ কর্তৃপক্ষ।

আগামী ডিসেম্বরে ক্লাবের হোম গ্রাউন্ড সান্তিয়াগো বার্নাব্যুর নতুন রূপ সকলের সামনে উন্মুক্ত করতে চায় মাদ্রিদ। আর সেখানে মূল খেলোয়াড় হবেন এমবাপ্পে ও বেলিংহাম। যেখানে এমবাপ্পের দলভুক্তি মাদ্রিদের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ হয়ে উঠতে পারে।

কোচ কার্লো আনচেলত্তি এবার একমাত্র সেন্টার ফরোয়ার্ড হিসেবে দলে নিয়েছেন জোসেলুকে। বেনজেমা সৌদি আরবে চলে যাওয়ায় দলের নাম্বার নাইন পজিশন খালি পড়ে আছে। এ নিয়ে বেশ কয়েকবার এমবাপ্পের প্রতিনিধির সঙ্গে রিয়ালের পক্ষ থেকে যোগাযোগ করা হয়েছে।

স্প্যানিশ বিভিন্ন গণমাধ্যমের দাবি, পিএসজি এমবাপ্পের জন্য ২৫০ মিলিয়ন ইউরো হাঁকিয়েছে। প্যারিসের ক্লাবটি আলোচনার মাধ্যমে এর থেকে কম অর্থও শেষ পর্যন্ত মেনে নেবে। পিএসজি বর্তমানে বার্সেলোনা থেকে ওসমানে ডেম্বেলের সম্ভাব্য চুক্তি নিয়ে আলোচনা চালিয়ে যাচ্ছে।

এর আগে, মাদ্রিদ এমবাপ্পের জন্য ২০২৪ সাল পর্যন্ত অপেক্ষা করার প্রত্যাশা করেছিল। কিন্তু আগামী বছর প্রিমিয়ার লিগের যেকোন ক্লাব এমবাপ্পের প্রতি আগ্রহী হয়ে উঠতে পারে, এমন আশঙ্কায় আর ঝুঁকি নিতে চায়নি মাদ্রিদ। চুক্তির বিষয়ে ক্লাবের পক্ষ থেকে অবশ্য সরাসরি কেউই কিছু বলছে না।

Facebook Comments Box
advertisement

Posted ৪:৪৪ পূর্বাহ্ণ | সোমবার, ৩১ জুলাই ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]