শুক্রবার ১০ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৭শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

লুক্সেমবার্গকে ৯-০ গোলে উড়িয়ে দিল পর্তুগাল

নিজস্ব প্রতিবেদক   |   মঙ্গলবার, ১২ সেপ্টেম্বর ২০২৩ | প্রিন্ট

লুক্সেমবার্গকে ৯-০ গোলে উড়িয়ে দিল পর্তুগাল

পরপর দুই ম্যাচে হলুদ কার্ড দেখায় খেলতে পারেননি ক্রিস্টিয়ানো রোনালদো। তবে দলের মহাতারকাকে ছাড়াই পর্তুগাল জয় পেয়েছে বড় ব্যবধানে। অপেক্ষাকৃত দুর্বল লুক্সেমবার্গকে ৯-০ গোলে উড়িয়ে দিয়েছে পর্তুগাল।

সোমবার (১১ সেপ্টেম্বর) দিবাগত রাত পৌনে ১টায় ইউরো চ্যাম্পিয়নশিপের বাছাইপর্বের ম্যাচে মুখোমুখি হয় পর্তুগাল ও লুক্সেমবার্গ। ম্যাচটিতে ৯-০ গোলের জয় পায় পর্তুগাল। দলটির হয়ে জোড়া গোল করেছেন গনজালো ইনাসিও, গনজালো রামোস ও দিয়োগো জোতা। এছাড়া একটি করে গোল করেছেন রিকার্ডো হোর্তা, ব্রুনো ফার্নান্দেজ এবং জোয়াও ফেলিক্স।

এই জয়ের মধ্য দিয়ে দুর্দান্ত ছন্দে থাকার প্রমাণ দিল পর্তুগাল। ইউরো ২০২৪ এর বাছাইপর্বে এ পর্যন্ত ৬ ম্যাচ খেলে অপরাজিতই থাকল পর্তুগাল। শুধু অপরাজিত নয়, নিজেদের জালও অক্ষুণ্ন রেখেছে রোনালদোর দল। প্রতিপক্ষের জালে ২৪ বার বল জাড়ানোর বিপরীতে একটি গোলও হজম করেনি পর্তুগাল।

এ দিকে জার্মানিতে অনুষ্ঠিতব্য ইউরোর টিকিট নিশ্চিত করার দারপ্রান্তে রয়েছে রোনালদো বাহিনী। পরের ম্যাচে আগামী ১৪ অক্টোবর রাতে স্লোভাকিয়ার বিপক্ষে জয় পেলে তিন ম্যাচ হাতে রেখে ইউরো নিশ্চিত হবে দলটির। তবে সেক্ষেত্রে লুক্সেমবার্গকে হারাতে হবে আইসল্যান্ডের। যদি সেটি না হয়, তাহলে পরের ম্যাচে জয়ের মাধ্যমে জার্মানির টিকিট নিশ্চিত হবে পর্তুগালের।

Facebook Comments Box
advertisement

Posted ৪:৩৭ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ১২ সেপ্টেম্বর ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]