বৃহস্পতিবার ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বাংলাদেশ-শ্রীলংকা টেস্ট সিরিজের সূচি দেখে নিন

নিজস্ব প্রতিবেদক   |   মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪ | প্রিন্ট

বাংলাদেশ-শ্রীলংকা টেস্ট সিরিজের সূচি দেখে নিন

ঘরের মাঠে শ্রীলংকার বিপক্ষে পূর্ণাঙ্গ সিরিজ খেলছে বাংলাদেশ দল। এরই মধ্যে টি-২০ এবং ওয়ানডে সিরিজ অনুষ্ঠিত হয়েছে। যেখানে টি-২০ সিরিজ হারের ক্ষত ওয়ানডেতে এসে ঘুচিয়েছে টিম টাইগার্স। সোমবার চট্টগ্রামে লঙ্কানদের হারিয়ে ওয়ানডে সিরিজ ঘরে তুলেছে স্বাগতিকরা।

টি-২০ ও ওয়ানডে সিরিজের পর এবার দুই ম্যাচের টেস্ট সিরিজে মুখোমুখি হবে বাংলাদেশ-শ্রীলংকা। যার প্রথম টেস্ট আগামী ২২ মার্চ সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে শুরু হবে। এরপর ৩০ মার্চ থেকে দ্বিতীয় টেস্ট শুরু হবে। এই টেস্ট গড়াবে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে।

এরই মধ্যে প্রথম টেস্টের জন্য নতুন মুখ নিয়ে ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। যেখানে প্রথমবারের মতো দলে ডাক পেয়েছেন নাহিদ রানা। এ ছাড়া টেস্ট স্কোয়াডে ফিরেছেন লিটন দাস ও তরুণ পেসার মুশফিক হাসান।

অপরদিকে বাংলাদেশের বিপক্ষে চলমান সিরিজের টেস্ট দিয়ে অবসর ভেঙে ফিরছেন শ্রীলংকার তারকা লেগ স্পিনার ওয়ানিন্দু হাসারাঙ্গা। তাকে রেখেই ১৭ সদস্যের টেস্ট স্কোয়াড ঘোষণা করেছে শ্রীলংকা ক্রিকেট (এসএলসি)।

১ম টেস্টে বাংলাদেশের স্কোয়াড: নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক) লিটন দাস, জাকির হাসান, মাহমুদুল হাসান জয়, সাদমান ইসলাম, মুমিনুল হক, মুশফিকুর রহিম, শাহাদাত হোসেন দিপু, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, নাঈম হাসান, খালেদ আহমেদ, শরিফুল ইসলাম, মুশফিক হাসান ও নাহিদ রানা।

Facebook Comments Box
advertisement

Posted ৮:৩৮ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]