শুক্রবার ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সোহেলীর বোলিংয়ে স্কটল্যান্ডকে হারাল বাংলাদেশ

নিজস্ব প্রতিবেদক:   |   মঙ্গলবার, ২০ সেপ্টেম্বর ২০২২ | প্রিন্ট

সোহেলীর বোলিংয়ে স্কটল্যান্ডকে হারাল বাংলাদেশ

মেয়েদের টি-২০ বিশ্বকাপ বাছাইপর্বে স্কটল্যান্ডকে ৬ উইকেটে হারিয়ে সেমিফাইনালে বাংলাদেশ নারী দল। ‘এ’ গ্রুপের পয়েন্ট তালিকায় ৪ পয়েন্ট নিয়ে শীর্ষে বাংলাদেশের মেয়েরা। গ্রুপ পর্বের শেষ ম্যাচে যুক্তরাষ্ট্রকে হারালে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে শেষ চারের লড়াইয়ে উঠবে বাংলাদেশ।

আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে আগে ব্যাট করে মাত্র ৭৭ রানে অলআউট হয় স্কটল্যান্ড। সেই রান তাড়া করে সহজ ছিনিয়ে নেয় বাংলাদেশের মেয়েরা।

শুরুতে ৭ রান করে আউট হন শামিমা সুলতানা। তবে বরাবরের মতো তিন নম্বরে নেমে শুরুর বিপদ সামলে নেন অধিনায়ক নিগার। মুর্শিদা খাতুন (১৫) ও রুমানা আহমেদের (১১) সুযোগ ছিল ম্যাচটা শেষ করে আসার। কিন্তু দুজনই আউট হয়েছেন দুই অঙ্কের ঘরে পৌঁছে।

তবে নিগার বাংলাদেশ ইনিংসের সর্বোচ্চ ৩৪ রানের ইনিংস খেলে বাকিদের কাজটা সহজ করে দেন। বাংলাদেশ ইনিংসের ৭ ওভার বাকি থাকতেই জয়ের বন্দরে পৌঁছে যায়।

ম্যাচ সেরা পারফরম্যান্সটা অবশ্য অভিজ্ঞ অলরাউন্ডার সোহেলী আক্তারের। তাঁর অফ স্পিনের সামনে দাঁড়াতে পারেননি স্কটিশ মেয়েরা। ৪ ওভার বোলিং করে মাত্র ৭ রান দিয়ে ৪ উইকেট শিকার করেছেন সোহেলী। এর মধ্যে দুটিই নিজের স্পেলের শেষ ওভারে। ১৩তম ওভারের তৃতীয় ও চতুর্থ বলে জোড়া আঘাত করে হ্যাটট্রিকের সম্ভাবনাও জাগান তিনি।

৩৪ বছর বয়সী এই ক্রিকেটার দেশের হয়ে সর্বশেষ টি-২০ খেলেছিলেন ২০১৪ সালে। এরপর দীর্ঘ বিরতির পর বিশ্বকাপ বাছাইপর্ব দিয়ে জাতীয় দলে ফিরেছেন। প্রত্যাবর্তনের ম্যাচটা সোহেলী স্মরণীয় করেছেন ক্যারিয়ার সেরা বোলিংয়ে। ম্যাচ সেরাও হয়েছেন তিনি।

সংক্ষিপ্ত স্কোর:

স্কটল্যান্ড: ১৯.৩ ওভারে ৭৭ (লিস্টার ১২, হর্লি ৪, ক্যাথরিন ব্রাইস ৪, সারাহ ব্রাইস ১৪, প্রিয়ানাজ ৪, জ্যাক ২২, ওয়াটসন ০, ফ্রেজার ২, স্ল্যাটার ৭, আবতাহা ৪, রেইনি ২*; সালমা ৪-০১৬-১, মেঘলা ৪-১-১৮-১, নাহিদা ২.৩-০-১২-২, সোহেলি ৪-১-৭-৪, রিতু ২-০-৮-০, লতা ৩-০-১৬-০)।

বাংলাদেশ: ১৩ ওভারে ৭৮/৪ (শামিমা ৭, মুর্শিদা ১৫, নিগার ৩৪, রুমানা ১১, সোবহানা ৮*, সোহেলি ০*; ক্যাথরিন ব্রাইস ২-০-১৯-০, স্ল্যাটার ৩-০-১৩-২, ফ্রেজার ৩-০-১৮-১, রেইনি ২-০-৯-১, আবতাহা ১-০-৭-০, হর্লি ২-০-১১-০)।

ফল: বাংলাদেশ ৬ উইকেটে জয়ী।

প্লেয়ার অব দা ম্যাচ: সোহেলি আক্তার।

Facebook Comments Box
advertisement

Posted ৪:০৪ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ২০ সেপ্টেম্বর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  
সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]