শুক্রবার ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ঢাকার বিপক্ষে প্লে অফ নিশ্চিত করতে চায় রংপুর

নিজস্ব প্রতিবেদক   |   শুক্রবার, ০৩ ফেব্রুয়ারি ২০২৩ | প্রিন্ট

ঢাকার বিপক্ষে প্লে অফ নিশ্চিত করতে চায় রংপুর

ঢাকা ডমিনেটর্সকে হারিয়ে বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) টি-২০ ক্রিকেটের নবম আসরে চতুর্থ ও শেষ দল হিসেবে প্লে অফ নিশ্চিত করতে চায় রংপুর রাইডার্স।
শুক্রবার   নিজেদের নবম ম্যাচে ঢাকার মুখোমুখি হচ্ছে রংপুর। এদিকে প্লে অফে খেলা আশা বাঁচিয়ে রাখতে জয় ছাড়া অন্য কোন পথ নেই ঢাকার। মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সন্ধ্যা ৭টায় মুখোমুখি হবে ম্যাচটি। এরইমধ্যে পয়েন্ট টেবিলের শীর্ষ তিন দল সিলেট স্ট্রাইকার্স, ফরচুন বরিশাল ও কুমিল্লা ভিক্টোরিয়ান্সের প্লে অফ নিশ্চিত হয়ে গেছে। চতুর্থ ও শেষ দল হিসেবে প্লে অফের টিকিট পাবার লড়াইয়ে আছে রংপুর, ঢাকা, খুলনা টাইগার্স ও চট্টগ্রাম চ্যালেঞ্জার্স।
ঢাকা-খুলনা ও চট্টগ্রামের চেয়ে প্লে অফে দৌড়ে অনেকখানি এগিয়ে রংপুর। ৮ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে টেবিলের চতুর্থস্থানে দলটি। আর ১টি ম্যাচ জিতলেই প্লে অফের টিকিট পেয়ে যাবে রংপুর। তাতে লিগ পর্ব থেকেই এবারের বিপিএল শেষ করতে হবে ঢাকা-খুলনা ও চট্টগ্রামকে।

হ্যাট্টিক জয়ের স্বাদ নিয়ে ঢাকার মুখোমুখি হচ্ছে রংপুর। সবশেষ তিন ম্যাচে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স, সিলেট স্ট্রাইকার্স ও ঢাকাকে হারিয়েছে উত্তরাঞ্চলের দলটি।

সিলেটের মাঠে নিজেদের শেষ ম্যাচে ঢাকার বিপক্ষে ৫ উইকেটের জয় পায় রংপুর। প্রথমে ব্যাট করে ৫ উইকেটে ১৪৪ রান করে ঢাকা। জবাবে ১ ওভার বাকী রেখে জয় তুলে নেয় রংপুর।

তিন নম্বরে নেমে ৪৩ বলে ৬টি চার ও ৫টি ছক্কায় ৭২ রানের ঝড়ো ইনিংস খেলেন রংপুরের অলরাউন্ডার মাহেদী হাসান।

এবারের বিপিএলে রানের তালিকায় শীর্ষ দশে নেই রংপুরের কোন ব্যাটার। রংপুরের পক্ষে ৮ ইনিংসে সর্বোচ্চ ২৩১ রান করেছেন পাকিস্তানের শোয়েব মালিক। বল হাতে উইকেট শিকারের তালিকায় ষষ্ঠ স্থানে থাকা পেসার হাসান মাহমুদের শিকার ৮ ইনিংসে ১১ উইকেট।

প্লে অফে খেলার আশা বাঁচিয়ে রাখতে রংপুরের বিপক্ষে জিততেই হবে ঢাকাকে। অন্য দিকে হেরে গেলে বিদায় নেবে রাজধানীর দলটি। ১০ ম্যাচে ৩ জয় ও ৭ হারে ৬ পয়েন্ট নিয়ে টেবিলের পঞ্চমস্থানে আছে ঢাকা।

নিজেদের সর্বশেষ ম্যাচে সিলেটের মাটিতে সাকিবের ফরচুন বরিশালকে ৫ উইকেটে হারিয়েছে ঢাকা।

ঢাকার হয়ে ব্যাটিং-বোলিংয়ে দারুন ফর্মে রয়েছেন অধিনায়ক নাসির হোসেন। ব্যাট হাতে ৩৪০ রান করে তালিকার দ্বিতীয় স্থানে আছেন নাসির। ৩৫৬ রান নিয়ে সবার উপরে সিলেটের নাজমুল হোসেন শান্ত।

এ ছাড়া বল হাতে ৯ ইনিংসে ১২ উইকেট নিয়েছেন অফ-স্পিনার নাসির। তার চেয়ে ১টি করে উইকেট বেশি নিয়েছেন দুই পাকিস্তনী পেসার খুলনা টাইগার্সের ওয়াহাব রিয়াজ ও সিলেটের মোহাম্মদ আমির।

নাসিরের মত ১২টি করে উইকেট আছে সিলেটের দুই পেসার মাশরাফী বিন মোর্ত্তজা ও রেজাউর রহমান রাজার। পেসারদের ভিড়ে একমাত্র স্পিনার হিসেবে চমক দেখাচ্ছেন নাসির।

Facebook Comments Box
advertisement

Posted ২:৩৩ পূর্বাহ্ণ | শুক্রবার, ০৩ ফেব্রুয়ারি ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]