শনিবার ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মন্ত্রিত্ব নেননি ওয়াহাব রিয়াজ, হতবাক পিসিবি

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ১২ ফেব্রুয়ারি ২০২৩ | প্রিন্ট

মন্ত্রিত্ব নেননি ওয়াহাব রিয়াজ, হতবাক পিসিবি

পাঞ্জাবের ক্রীড়ামন্ত্রীর দায়িত্ব নিতে অপরাগতা প্রকাশ করেছেন ক্রিকেটার ওয়াহাব রিয়াজ। পিএসএলে পেশোয়ার জালমির হয়ে খেলার কারণেই, আপাতত শপথ নিতে চান না বলে জানিয়ে দিয়েছেন তিনি। ওয়াহাবের জন্য পাঞ্জাব সরকারের সঙ্গে আলোচনা করেছেন পিসিবি চেয়ারম্যান নাজাম শেঠি। এদিকে পেশোয়ার জালমির জন্য দায়িত্ব নেয়ার একদিন পরই পাকিস্তান ক্রিকেট বোর্ডের সিনিয়র এবং জুনিয়র নির্বাচকের দায়িত্ব থেকে সরে দাঁড়ালেন সাবেক ক্রিকেটার কামরান আকমল। পিএসএলে জালমির মেন্টর হিসেবে দায়িত্ব পালন করতে আগ্রহী সাবেক এ উইকেটরক্ষক ব্যাটার।

পাকিস্তান সুপার লিগের (পিএসএল) অষ্টম আসর শুরু হবে সোমবার (১৩ ফেব্রুয়ারি)। ইতোমধ্যে দল গুছিয়ে অনুশীলন শুরু করে দিয়েছে ফ্র্যাঞ্চাইজিগুলো। কিন্তু একটু ঝামেলায় আছে পেশোয়ার জালমি। কারণ, তাদের দুজন অ্যাথলিটকে নিয়ে যে চলছে অন্য রকম এক টানাপোড়েন।

জালমির ব্যাটিং মেন্টর হিসেবে এ মৌসুমে নিয়োগ দেয়া হয় পাকিস্তানের সাবেক ক্রিকেটার কামরান আকমলকে। ৪১ বছর বয়সী এ ক্রিকেটার গত বছর ২২ গজে খেললেও এবার দল পাননি ড্রাফটে। তাই হয়তো মেন্টর হয়েই ক্রিকেটের সঙ্গে থাকাটাকে সম্মানের হিসেবে নিয়েছিলেন তিনি।

কিন্তু হঠাৎ পিসিবির এক বিজ্ঞপ্তিতে বদলে যায় কামরান আকমলের সময়। পাকিস্তানের সিনিয়র এবং জুনিয়র ক্রিকেটের নির্বাচক প্যানেলের দায়িত্ব দেয়া হয় তাকে। এরপরই সব ধরনের ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দেন কামরান। উচ্ছ্বাস প্রকাশ করেন নিজের নতুন দায়িত্ব নিয়ে।

তবে একদিনের মধ্যেই বদলে গেল তার সিদ্ধান্ত। এক টুইট বার্তায় কামরান নির্বাচক পদ থেকে অব্যাহতির কথা জানান। কারণ হিসেবে দেখান, পিএসএলের ব্যস্ততা এবং বেসরকারি এক টেলিভিশনের সঙ্গে চুক্তি থাকার বিষয়টিকে। তবে পিএসএল শেষ হওয়ার পর, ভবিষ্যতে যদি পিসিবি চায় তাহলে কাজ করতে আগ্রহী বলে জানিয়েছেন কামরান আকমল।

এদিকে পেশোয়ার জালমির ওয়াহাব রিয়াজকে নিয়েও কিছুটা সমস্যা পড়েছে পিসিবি। তবে রিয়াজের সঙ্গে সরাসরি কোনো দ্বন্দ্ব নেই ক্রিকেট বোর্ডের। মূলত পিএসএলের ব্যস্ততার কারণে পাঞ্জাবের অন্তর্বর্তীকালীন সরকারের ক্রীড়ামন্ত্রীর দায়িত্ব নিতে অপারগতা প্রকাশ করেছেন তিনি।

গত মাসের শেষ সপ্তাহে ক্ষমতাসীন সরকারের মেয়াদ শেষ হয়ে গেলে, অন্তর্বর্তীকালীন সরকারের মন্ত্রীদের নাম ঘোষণা করা হয়। সেখানে ক্রীড়ামন্ত্রীর দায়িত্ব দেয়া হয় ওয়াহাব রিয়াজকে। এরপর মন্ত্রীর দায়িত্ব বুঝে নিতে বিপিএলের খুলনা ফ্র্যাঞ্চাইজি ছেড়ে চলে যান রিয়াজ। কিন্তু মন্ত্রিত্ব করতে গেলে পিএসএলে খেলার সমস্যা হওয়ার শঙ্কা থাকায় আপাতত শপথ নিতে চান না বলে জানিয়েছেন তিনি।

ওয়াহাবের হয়ে পাঞ্জাব সরকারের সঙ্গে কথা বলেছেন পিসিবির চেয়ারম্যান নাজাম শেঠি। পিএসএলের পর যাতে ওয়াহাব রিয়াজ শপথ নিতে পারেন, সে অনুরোধ করা হয়েছে পিসিবির পক্ষ থেকে।

Facebook Comments Box
advertisement

Posted ২:২৮ পূর্বাহ্ণ | রবিবার, ১২ ফেব্রুয়ারি ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]