শনিবার ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

হাথুরুসিংহে হোম ওয়ার্ক করেই এসেছে: সোহান

নিজস্ব প্রতিবেদক   |   বুধবার, ২২ ফেব্রুয়ারি ২০২৩ | প্রিন্ট

হাথুরুসিংহে হোম ওয়ার্ক করেই এসেছে: সোহান

দ্বিতীয় মেয়াদে টাইগারদের দায়িত্ব নিতে এসে ক্রিকেটারদের সঙ্গে কাজ শুরু করে দিয়েছেন লঙ্কান কোচ চান্ডিকা হাথুরুসিংহে। প্রথম মেয়াদে সফলতা ভালো থাকলেও এবার কী আছে তার ভাগ্যে? উইকেটরক্ষক ব্যাটার নুরুল হাসান সোহান মনে করেন, হাথুরুর অধীনে বাংলাদেশ ভালোই করবে। কেননা তিনি হোম ওয়ার্ক করেই এসেছেন।

হাথুরুর সামনে নেটে ব্যাটিং করেছেন আফিফ হোসেন ও নুরুল হাসান সোহানরা। সব ছাপিয়ে হাথুরুর আগমন কেমন হলো টাইগার ক্রিকেটে? গণমাধ্যমের মুখোমুখি হয়ে নতুন কোচ নিয়ে সোহান বলেন, ‘পরিকল্পনা অনুযায়ী হাথুরু খুব ভালো। আমার মনে হয় সে হোম ওয়ার্ক করেই এসেছে। বাংলাদেশের ক্রিকেটের জন্য ভালো কিছুই হবে। ইনশাল্লাহ।’

রাসেল ডমিঙ্গোর বিদায় হাথুরুর আগমন। ক্রিকেটারদের জন্য মানিয়ে নেয়া কতটা কঠিন? নতুন করে হাথুরুই বা কেমন করবেন? প্রথম দিনের আলাপে ইতিবাচক এ উইকেটরক্ষক ব্যাটার। সোহান বলেন, ‘পেশাদার খেলোয়াড় হিসেবে সবারই মানিয়ে নিতে হবে। আমাদের হাতে কিছু নেই। যখন যে অবস্থা থাকে, সেটার সঙ্গে মানিয়ে নেয়াই ভালো। মানিয়ে নেয়া প্লেয়ারদের পেশাদারিত্বের মধ্যেই পড়ে।’

প্রথম মেয়াদে ২০১৪ থেকে ২০১৭ সাল পর্যন্ত বাংলাদেশ দলের দায়িত্ব পালন করেছেন হাথুরু। তার অধীনে ওয়ানডে ফরম্যাটে শক্তিশালী দলে পরিণত হয় বাংলাদেশ। যদিও বাংলাদেশের কোচ হিসেবে বিদায়টা ভালো ছিলো না তার।

২০১৫ সালে প্রথমবার ওয়ানডে বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে খেলার যোগ্যতা অর্জন করেছিল লাল সবুজের প্রতিনিধিরা। ২০১৭ সালে প্রথমবার খেলেছিল চ্যাম্পিয়ন্স ট্রফির সেমিফাইনালে। এছাড়া দ্বিপাক্ষিক সিরিজে বাংলাদেশ হারিয়েছিল দক্ষিণ আফ্রিকা, ভারত ও পাকিস্তানের মতো পরাশক্তিদের।

সবমিলিয়ে হাথুরুর অধীনে ৫১টি ওয়ানডে খেলে ২৫টিতে জয় পায় বাংলাদেশ। সে সময় সাকিবরা খেলেছে ২১টি টেস্ট। এর মধ্যে জয় এসেছিল ছয়টিতে, যা বাংলাদেশের কোনো কোচের অধীনে সর্বোচ্চ টেস্ট জয়ের রেকর্ড। ১১ হারের বিপরীতে ড্র ছিল চারটি। আর ২৯টি টি-টোয়েন্টি ম্যাচ খেলে বাংলাদেশ জয় পায় ১০টিতে।

Facebook Comments Box
advertisement

Posted ৩:০৮ পূর্বাহ্ণ | বুধবার, ২২ ফেব্রুয়ারি ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]