মঙ্গলবার ৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৪শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

চমক রেখে শ্রীলংকার টেস্ট দল ঘোষণা

নিজস্ব প্রতিবেদক   |   বৃহস্পতিবার, ১৩ এপ্রিল ২০২৩ | প্রিন্ট

চমক রেখে শ্রীলংকার টেস্ট দল ঘোষণা

আয়ারল্যান্ডের বিপক্ষে আসন্ন টেস্ট সিরিজের প্রথম ম্যাচের জন্য চমক রেখে দল ঘোষণা করেছে শ্রীলংকা। যেখানে দলে ফিরেছেন উইকেটকিপার-ব্যাটসম্যান সাদিরা সামারাবিক্রমা। এছাড়া প্রথমবারের মতো সাদা পোশাকের দলে ডাক পেয়েছেন লেগ স্পিনার দুশান হেমান্থ।

গল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে আগামী রোববার শুরু হবে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্ট। এ ম্যাচের জন্য গতকাল ১৫ সদস্যের দল ঘোষণা করে শ্রীলংকা ক্রিকেট বোর্ড (এসএলসি)।

প্রায় ছয় বছর পর টেস্ট খেলার হাতছানি সামারাবিক্রমার সামনে। স্কোয়াড থেকে নিরোশান ডিকওয়েলা বাদ পড়ায় আইরিশদের বিপক্ষে প্রথম টেস্টে ২৭ বছর বয়সী এই কিপার-ব্যাটসম্যানকে উইকেটের পেছনে দেখা যেতে পারে।

২০১৭ সালে এই সংস্করণে অভিষেকের পর সেই বছরই চারটি টেস্ট খেলেন সামারাবিক্রমা। চার ম্যাচের ৮ ইনিংসে করেন ১২৫ রান। ক্যাচ নেন ৪টি। এরপর আর সুযোগ পাননি টেস্ট দলে।

দিমুথ করুনারত্নের নেতৃত্বাধীন দলে ডিকওয়েলা ছাড়াও সবশেষ নিউজিল্যান্ড সফরের স্কোয়াড থেকে বাদ পড়েছেন ওশাদা ফার্নান্দো। বিশ্রাম দেওয়া হয়েছে দুই পেসার কাসুন রাজিথা ও লাহিরু কুমারাকে।

স্পিন বিভাগে প্রবাথ জয়াসুরিয়া, রমেশ মেন্ডিস ও লাসিথ এম্বুলদেনিয়ার সঙ্গে প্রথমবারের মতো নেয়া হয়েছে হেমান্থকে। ৪৪টি প্রথম শ্রেণির ম্যাচ খেলে ৯৮ উইকেট নিয়েছেন ২৮ বছর বয়সী এই লেগ স্পিনার।

রাজিথা-কুমারার অনুপস্থিতিতে পেস আক্রমণে আছেন আসিথা ফার্নান্দো, বিশ্ব ফার্নান্দো এবং অভিষেকের অপেক্ষায় থাকা মিলান রত্নায়েকে। সবশেষ নিউ জিল্যান্ড সফরের দলেও ছিলেন রত্নায়েকে।

শ্রীলংকার টেস্ট দল: দিমুথ করুনারত্নে (অধিনায়ক), কুশল মেন্ডিস, অ্যাঞ্জেলো ম্যাথিউজ, দিনেশ চান্দিমাল, ধনঞ্জয় ডি সিলভা, কামিন্দু মেন্ডিস, নিশান মাদুশকা (উইকেটকিপার), সাদিরা সামারাবিক্রমা (উইকেটকিপার), রমেশ মেন্ডিস, প্রবাথ জয়াসুরিয়া, দুশান হেমান্থ, লাসিথ এম্বুলদেনিয়া, আসিথা ফার্নান্দো, বিশ্ব ফার্নান্দো, মিলান রত্নায়েকে।

Facebook Comments Box
advertisement

Posted ৪:০৬ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ১৩ এপ্রিল ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]