বৃহস্পতিবার ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

জয়সওয়ালকে ওয়ানডে দলে চান না কার্তিক

নিজস্ব প্রতিবেদক   |   শুক্রবার, ২৬ মে ২০২৩ | প্রিন্ট

জয়সওয়ালকে ওয়ানডে দলে চান না কার্তিক

উড়ন্ত সময় কাটছে যশস্বী জয়সওয়ালের। চলতি আইপিএলে একের পর এক রেকর্ড গড়েছেন উদীয়মান এই তারকা। জাতীয় দলের জার্সি গায়ে জড়ানোর আগেই আইপিএলে ছয় শতাধিক রান এবং দ্রুততম অর্ধশতকে ভারতীয় ক্রিকেট বোর্ড তো বটেই, গোটা বিশ্বক্রিকেটের নজর কেড়েছেন ২১ বছর বয়সী এই তরুণ।

এবারের আইপিএলে রাজস্থান রয়্যালসের হয়ে ৪৮.০৭ গড়ে ৬২৫ রান করেছেন জয়সওয়াল। একটি সেঞ্চুরির পাশাপাশি করেছেন পাঁচটি ফিফটি। তরুণ এই তারকার দুর্দান্ত ব্যাটিং দেখে তাকে জাতীয় দলে ভেড়ানোর কথা বলছেন অনেকেই।

চলতি বছরের শেষদিকে ভারতের মাটিতে বসবে ওয়ানডে বিশ্বকাপ। স্বাগতিক দলের প্রস্তুতি পর্ব শুরু হয়ে গেছে এখন থেকেই। বিশ্বকাপের বছর হিসেবে ভারতের এখন সমস্ত পরিকল্পনাই ওয়ানডে দলকে ঘিরে। তাই এখনই জয়সওয়ালকে দলে দেখতে চান না দিনেশ কার্তিক।

সম্প্রতি এক সাক্ষাৎকারে জয়সওয়ালের বিষয়ে কথা বলেছেন কার্তিক। আইপিএলে দুর্দান্ত পারফর্ম করার জন্য তরুণ এই তারকাকে প্রশংসায় ভাসিয়েছেন তিনি। তবে এখনই তাকে ওয়ানডে দলে দেখতে চান না অভিজ্ঞ এই ক্রিকেটার। তার মতে, জয়সওয়ালকে নিয়ে তাড়াহুড়ো করা ঠিক হবে না।

সাক্ষাৎকারে কার্তিক বলেন, ‘আমার মনে হয় তাড়াহুড়ো করে যশস্বীকে এখনই ভারতের ওয়ানডে দলে নেয়া উচিত নয়। তার বয়স কম। তাকে এখন ভারতের টি-টোয়েন্টি দলে নেয়া উচিত। পরবর্তী টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতীয় দলে তার খেলার সম্ভাবনা বেশি। কিন্তু এখনই যশস্বীর মাথায় ৫০ ওভারের ক্রিকেট চাপিয়ে দেয়াটা উচিত হবে না। তাহলে এটা তার জন্য বাড়তি চাপ হয়ে উঠতে পারে।’

জয়সওয়ালকে ওয়ানডে দলে নেয়ার ক্ষেত্রে আরও একটা সমস্যা আছে। জয়সওয়াল মূলত ওপেনার। কিন্তু ভারতের ওয়ানডে দলে ওপেনারের ছড়াছড়ি। কার্তিকের ভাষায়: ‘ওয়ানডে ক্রিকেটে ভারতের এখন ওপেনারের প্রয়োজন নেই। রোহিত শর্মা ও শুভমান গিল ভালো খেলছে। এ ছাড়া ঈশান কিশানও আছে। বিশ্বকাপে হয়তো রোহিত ও শুভমানই খেলবে। তাই এখনই যশস্বীকে ওয়ানডে দলে নিয়ে কোনো লাভ নেই। সে টি-টোয়েন্টিতে মনোযোগ দিলে ভারতীয় ক্রিকেটেরই ভালো হবে।’

Facebook Comments Box
advertisement

Posted ৮:৩৮ পূর্বাহ্ণ | শুক্রবার, ২৬ মে ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]