শুক্রবার ১০ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৭শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

হার্দিককে অধিনায়ক করে উইন্ডিজ সফরে ভারত, ডেপুটি সূর্যকুমার

নিজস্ব প্রতিবেদক   |   বৃহস্পতিবার, ০৬ জুলাই ২০২৩ | প্রিন্ট

হার্দিককে অধিনায়ক করে উইন্ডিজ সফরে ভারত, ডেপুটি সূর্যকুমার

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের দল ঘোষণা করেছে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই)। সবশেষ আইপিএলে পারফর্ম করা তরুণদের নিয়েই দল ঘোষণা করা হয়েছে। দলে প্রথমবারের জন্য ডাক পেয়েছেন মুম্বাই ইন্ডিয়ান্সের তিলক ভার্মা। আছেন রাজস্থান রয়্যালসের হয়ে আইপিএল মাতানো যশস্বী জয়সাওয়ালও। তবে দলে জায়গা পাননি কলকাতার হয়ে দারুণ খেলা রিঙ্কু সিং।

ওয়েস্ট ইন্ডিজ সফরে যে ভারতীয় দলে তরুণদের অগ্রাধিকার দেওয়া হবে তা মোটামুটি নিশ্চিতই ছিল। হার্দিক পান্ডিয়াকে অধিনায়ক করে যে দল দেওয়া হয়েছে তাতে প্রত্যাশিত মুখদের প্রায় সবাই জায়গা পেয়েছেন, তবে চমক বলতে রিংকু সিংয়ের না থাকাটা। কলকাতার জার্সিতে সবশেষ আইপিএলে সেরা পারফর্মার ছিলেন ২৫ বছর বয়সী এই তরুণ।

লখনৌয়ের বিপক্ষে লিগের ম্যাচে শেষ পাঁচ বলে টানা ছক্কা মেরে ম্যাচ জিতিয়ে তাক লাগিয়ে দিয়েছিলেন রিংকু। এ ম্যাচ ছাড়াও আরও বেশ কয়েকটি ম্যাচে দারুণ ফিনিশার রূপ দেখিয়েছিলেন তিনি। তবু ভারতীয় দলে জায়গা হলো না তার। টিম ম্যানেজমেন্ট মনে করেন, দলে আসতে তার আরও কিছুটা সময় দরকার।

ভারতীয় দলের সহঅধিনায়কের দায়িত্বে সূর্যকুমার যাদব। ছবি: ক্রিকইনফো

মাত্র একদিন আগে ভারতীয় দলের প্রধান নির্বাচকের দায়িত্ব পেয়েছেন জাতীয় দলের সাবেক পেসার অজিত আগারকার। এর পরদিনই টি-টোয়েন্টি দল বাছাইয়ের মধ্য দিয়ে দায়িত্ব পালন শুরু করলেন তিনি। হার্দিক পান্ডিয়ার সহকারীর দায়িত্ব দেওয়া হয়েছে সূর্যকুমার যাদবকে। ভারতীয় সংবাদমাধ্যমের দাবি, ২০২৪ সালে অনুষ্ঠেয় টি-টোয়েন্টি বিশ্বকাপে হার্দিক-সূর্যকুমারই থাকছেন ভারতীয় দলের কাণ্ডারির ভূমিকায়।

দলে জায়গা পেয়েছেন দুই উইকেটকিপার ব্যাটার ইশান কিশান ও সঞ্জু স্যামসন। স্কোয়াডে চার স্পিনার রাখলেও জায়গা দেওয়া হয়নি রবীন্দ্র জাদেজাকে। পেস আক্রমণেও তারুণ্যকেই অগ্রাধিকার দিয়েছে ভারত। মুকেশ কুমার ও আবেশ খানের সঙ্গে ডাক পেয়েছেন উমরান মালিক ও আর্শদীপ সিং।

ভারতীয় স্কোয়াড: হার্দিক পান্ডিয়া (অধিনায়ক), ইশান কিশান (উইকেটকিপার), শুভমান গিল, যশস্বী জয়সাওয়াল, তিলক ভার্মা, সূর্যকুমার যাদব, সঞ্জু স্যামসন (উইকেটকিপার), অক্ষর প্যাটেল, যুঝবেন্দ্র চাহল, কুলদীপ যাদব, রবি বিষ্ণই, আর্শদীপ সিং, উমরান মালিক, আবেশ খান ও মুকেশ কুমার।

Facebook Comments Box
advertisement

Posted ৫:০১ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ০৬ জুলাই ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]