শনিবার ১১ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৮শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সুখবর পেলেন টাইগ্রেস অধিনায়ক

নিজস্ব প্রতিবেদক   |   বুধবার, ১৯ জুলাই ২০২৩ | প্রিন্ট

সুখবর পেলেন টাইগ্রেস অধিনায়ক

ঘরের মাঠে প্রথমবারের মতো ভারতকে ওয়ানডে ফরম্যাটে হারিয়ে ইতিহাস গড়েছে বাংলাদেশের মেয়েরা। সিরিজের দ্বিতীয় ম্যাচটি জিতলেই সিরিজ শিরোপা নিশ্চিত হবে বাঘিনীদের। তবে তার আগেই দারুণ সুখবর পেয়েছেন টাইগ্রেস অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি।

মিরপুরের হোম অব ক্রিকেটে তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে দলের হয়ে সর্বোচ্চ ৩৯ রান করেন জ্যোতি। তার এমন ইনিংসে দল জেতার পাশাপাশি উন্নতি হয়েছে তার ব্যাক্তিগত র‍্যাংকিংয়েও।

আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি) নারী ক্রিকেটারদের ওয়ানডে ব্যাটিং র‌্যাংকিংয়ে চারধাপ এগিয়ে ৩১তম স্থানে ওঠে এসেছেন টাইগ্রেস দলপতি জ্যোতি। আর বাংলাদেশের ব্যাটারদের মধ্যে দ্বিতীয় স্থানে আছেন তিনি।

জ্যোতির আগে একধাপ এগিয়ে ফারজানা হক আছেন ৩০তম স্থানে। বাংলাদেশের ব্যাটারদের মধ্যে সবার ওপরে আছেন এই ওপেনারই।

এদিকে বল হাতে ভারতের বিপক্ষে সিরিজের প্রথম ম্যাচে ৪ উইকেট পেয়েছিলেন মারুফা আক্তার। তাতে বাংলাদেশের উদীয়মান এই পেসার প্রথমবার সেরা একশতে জায়গা পেয়েছেন। তিনি এগিয়েছেন ৩৩ ধাপ। এছাড়া সুলতানা খাতুন ২৫ ধাপ এগিয়ে ৭৮তম স্থানে আছেন।

বোলিংয়ে এখনো বাংলাদেশের সেরা অবস্থানে আছেন সাবেক অধিনায়ক সালমা খাতুন। ২১তম স্থানে রয়েছেন তিনি। ছয় ধাপ এগিয়ে নাহিদার অবস্থান ২৪তম স্থানে।

Facebook Comments Box
advertisement

Posted ৩:০১ পূর্বাহ্ণ | বুধবার, ১৯ জুলাই ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]