শুক্রবার ১০ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৭শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

উইন্ডিজের বিশ্বকাপজয়ী ৪ তারকা অবসরে

নিজস্ব প্রতিবেদক   |   শুক্রবার, ১৯ জানুয়ারি ২০২৪ | প্রিন্ট

উইন্ডিজের বিশ্বকাপজয়ী ৪ তারকা অবসরে

আন্তর্জাতিক ক্রিকেট থেকে অসরের ঘোষণা দিলেন ওয়েস্ট ইন্ডিজের বিশ্বকাপজয়ী চার নারী ক্রিকেটার। একসঙ্গে তারা বাইশ গজের ক্রিকেটকে বিদায় বলেছেন।

আন্তর্জাতিক ক্যারিয়ারের ইতি টানা ৪ ক্রিকেটার হলেন- আনিশা মাহমুদ, সাকিরা সেলম্যান, কাইসিয়া নাইটস ও কায়সোনা নাইট। তবে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিলেও ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট খেলবেন তারা।

২০১৬ সালে ওয়েস্ট ইন্ডিজের শিরোপাজয়ী দলে ছিলেন এই চার ক্রিকেটার। সেই আসরে স্টেফেনি টেইলারের নেতৃত্বে ফাইনালে উঠেছিল ওয়েস্ট ইন্ডিজ। কলকাতার ইডেন গার্ডেন্সে ফাইনাল ম্যাচে অস্ট্রেলিয়াকে হারিয়ে শিরোপা জিতেছিল ক্যারিবীয় মেয়েরা।

উইন্ডিজ জাতীয় দলে ২০ বছরের ক্যারিয়ারে ওয়ানডে ও টি-২০ মিলিয়ে ১৫৮টি ম্যাচ খেলে ৩০৫ উইকেট শিকার করেছেন আনিশা। পুরুষ-নারী উভয় ক্যাটাগরি মিলিয়ে প্রথম কোনো ক্রিকেটার হিসেবে আন্তর্জাতিক টি-২০তে ১০০ উইকেটের মাইলফলকে পৌঁছান ৩৫ বছর বয়সী এই নারী ক্রিকেটার।

এছাড়া সেলম্যান ১৮ বছরের ক্যারিয়ারে ওয়েস্ট ইন্ডিজ দলের হয়ে ওয়ানডে ও টি-২০ মিলিয়ে মোট ১৯৬টি ম্যাচ খেলেছেন তিনি। অপরদিকে ২০১১ ও ২০১৩ সালে অভিষেক হয় দুই জমজ বোন কাইসিয়া নাইট ও কায়সোনা নাইটসের। কাইসিয়ার খেলেছেন ১৫৭ ও কায়সোনা ১০৬টি ম্যাচ খেলেছেন।

Facebook Comments Box
advertisement

Posted ৬:২৯ পূর্বাহ্ণ | শুক্রবার, ১৯ জানুয়ারি ২০২৪

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]